আটলান্টিক কাউন্টিতে মহসমারোহে নবমী পূজা উদযাপিত

October 7, 2019, 9:24 AM, Hits: 207

আটলান্টিক কাউন্টিতে মহসমারোহে নবমী পূজা উদযাপিত

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে : শারদোৎসবের বার্তা পেয়েই যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক কাউন্টির  প্রবাসী বাংগালি হিন্দুরা মেতে রয়েছে দুর্গোৎসবের হরেক আয়োজনে। আটলান্টিক সিটির ১০৯, উওর ফ্লোরিডা এভিনিউতে অবস্থিত হিন্দু সম্প্রদায় এর মন্দির ও এবসিকন সিটির ৪৪৪, পশ্চিম ক্যালিফোর্নিয়া এভিনিউতে অবস্থিত রাধা কৃষ্ণ মন্দির এর উদ্যোগে গত ৩ অক্টোবর, বৃহস্পতিবার  থেকে শারদীয় দুর্গোৎসব শুরু হয়েছে।

গত ৬ অক্টোবর,রবিবার মন্দির দুটির  প্রার্থনা হলে মহাসমারোহে নবমী পূজা উদযাপিত হয়েছে। তিথিমতে পূজার যাবতীয় শাস্ত্রীয় কর্মযজ্ঞ সম্পাদন করা হয়েছে। নবমী পূজার বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল ধর্মসভা, খুদে সদস্য- সদস্যাদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ,আলেখ্যানুষ্ঠান ও মহাপ্রসাদ বিতরন। নবমীর রাতে আবাল বৃদ্ধবনিতার বাহারি সাজ ও নয়নাভিরাম পোশাক-আশাকে উৎসব প্রাংগণ হয়ে উঠেছিল উৎসবের রঙে রংগীন।

এছাড়া রাতে অনুষ্ঠান শেষে ঢাকে কাঠি পড়তেই বয়সের ব্যবধান ভূলে পুরুষ-মহিলা সবাই আরতিতে মেতে ওঠে।ঢাকের তালে তালে পা মেলাতে মেলাতে সবাই আনন্দ উচ্ছ্বাসে মেতে ওঠে, আর সেই আনন্দ উচ্ছ্বাসে উৎসব প্রাঙ্গণ জুড়ে বয়ে যায় প্রাণের জোয়ার,যা মধ্যরাত পার হয়ে গেলেও অব্যাহত ছিল।

অনুকূল আবহাওয়ায় প্রবাসী হিন্দুদের সব পথ এসে যেন মিশেছিল মন্দির দুটির প্রার্থনা হল প্রাঙ্গণে। তারা এদিন সারাক্ষণ মেতে ছিল অনাবিল আনন্দে।আনন্দলোকের মঙ্গলালোকে অন্যরকম অনুভূতি আর ভিন্নতর ভালোবাসায় উদ্বেলিত হোক সকল প্রবাসী হিন্দুর মন-প্রাণ- এই ছিল সবার অন্তরের কামনা। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ