গুড উইল ভিজিট নিউইয়র্কের ৫ জন ষ্টেট সিনেটর বাংলাদেশে যাচ্ছেন

October 16, 2019, 10:59 AM, Hits: 132

গুড উইল ভিজিট নিউইয়র্কের ৫ জন ষ্টেট সিনেটর বাংলাদেশে যাচ্ছেন

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : ‘গুড উইল ভিজিট’-এ বাংলাদেশ সফরে যাচ্ছেন নিউইয়র্কের ৫ জন ষ্টেট সিনেটর। আগামী ১৮ অক্টোবর শুক্রবার তারা বাংলাদেশের উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করবেন। তারা বাংলাদেশে এক সপ্তাহের মতো অবস্থান করবেন। গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রনালয়ের অতিথি হিসেবে ষ্টেট সিনেটরগণ এই সফরকালীন সময়ে জাতীয় সংসদ ভবন পরিদর্শন ও জাতীয় সংসদের স্পীকারের সাথে সৌজন্য সাক্ষাৎ ছাড়াও ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান বিশেষ করে পর্যটন জেলা কক্সবাজার ও সিলেট সহ বিভিন্ন স্থান ভিজিট করবেন বলে সংশ্লিস্ট সূত্রে জানা গেছে। এছাড়াও তারা মতবিনিময় হবে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রনালয়েও।

জানা গেছে, নিউইয়র্কের বাংলাদেশী কমিউনিটি বিশেষ করে ব্রঙ্কসবাসী বাংলাদেশীদের কাছে ‘লুইস ভাই’ হিসেবে পরিচিত ষ্টেট সিনেটর লুইস সেপুলভেদার নেতৃত্বে বাংলাদেশ সফরকারী অন্যান্য সিনেটরগণ হচ্ছেন- ষ্টেট সিনেটর জেমস স্কুফিস, ষ্টেট সিনেটর লিরয় কমরি ও ষ্টেট সিনেটর কেভিন এ পার্কার। প্রতিনিধি দল আগামী ২৬ অক্টোবর শনিবার নিউইয়র্কে ফিরে আসবেন বলে জানা গেছে। প্রতিনিধি দলের সাথে আরো ৩জন স্টাফ থাকবেন। 

সংশ্লিস্ট জানান, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সুসম্পর্ককে আরো জোরদার বিশেষ করবে। নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রে বসবাসকারী বাংলাদেশীদের বন্ধু হিসেবে তারা প্রবাসীদের জন্মস্থান বাংলাদেশ দেখতে আগ্রহীও বটে। যার ফলে তারা এই সফরে যাচ্ছেন। আর এই সফরের মধ্য দিয়ে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন বিষয়ে সংশ্লিস্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন। 

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমীন চৌধুরী চলতি বছরের প্রথম দিকে নিউইয়র্ক সফরকালীন সময়ে ষ্টেট সিনেটর লুইস সেপুলভেদা তার সাথে সাক্ষাৎ করেন এবং তখন স্পীকার তাদেরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। তারই প্রেক্ষিতে ষ্টেট সিনেটরগণ বাংলাদেশ সরকারের পরাষ্ট্রমন্ত্রণালয়ের অতিথি হয়ে বাংলাদেশ সফরে যাচ্ছেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ