আসছে ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার ‘অপারেশন সুন্দরবন’

November 1, 2019, 12:42 PM, Hits: 84

আসছে ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার ‘অপারেশন সুন্দরবন’

হ-বাংলা নিউজ : আগামী ঈদুল আজহায় আসছে বাংলাদেশের প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার ছবি ‘অপারেশন সুন্দরবন’। এই চলচ্চিত্রের মাধ্যমে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কীভাবে সুন্দরবনকে দস্যুমুক্ত করেছে, তা তুলে ধরা হবে।

‘ঢাকা অ্যাটাক’ ছবির পরিচালক দীপংকর দীপনের পরিচালনায় র‌্যাব ওয়েলফেয়ার ট্রাস্টের সহযোগিতায় ছবিটি প্রযোজনা করবে থ্রি হুইলারস লিমিটেড।

আজ শুক্রবার বাগেরহাটের শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে সুন্দরবনকে দস্যুমুক্ত ঘোষণার বর্ষপূর্তি অনুষ্ঠানে ‘অপারেশন সুন্দরবন’-এর ডিজিটাল লোগো ও পোস্টার উন্মোচন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

এ সময় পরিচালক দীপংকর দীপন ছবির সঙ্গে সংশ্লিষ্ট চিত্রনায়ক রিয়াজ, নুসরাত ফারিয়া, সিয়াম আহমেদ, জিয়াউল হক রোশান, তাসকিন রহমান, সাকিনা বাসার, দীপু ইমাম, শেখ এহেসানুল রহমান, মনজসহ অন্য কলাকুশলীদের অতিথিদের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

ছবিটির পরিচালক দীপংকর দীপন বলেন, ‘অপারেশন সুন্দরবন’ মুভিটির মাধ্যমে র‌্যাবের সুন্দরবনের দুঃসাহসিক সব অভিযানের পাশাপাশি এখানকার প্রাকৃতিক সৌন্দর্যকে তুলে ধরা হবে। বিশ্বের সবচেয়ে বড় এই ম্যানগ্রোভ বনে একসময় দস্যুদের অবাধ বিচরণ ছিল। যার ফলে সুন্দরবন নিয়ে সাধারণ মানুষের ভয় ছিল। সুন্দরবনের মানুষ জীবিকা নির্বাহের জন্য মাছ ধরা ও মধু সংগ্রহ করতে পারত না। জেলেরা কীভাবে দস্যুদের কবলে পড়ে এবং সাধারণ মানুষ কীভাবে দস্যু হয়ে যায়, তাও উঠে আসবে। এখন সুন্দরবন দস্যুমুক্ত। র‌্যাবের এই দুঃসাহসিক অভিযানকে উপজীব্য করেই নির্মিত হচ্ছে ছবিটি।

র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, দীপংকর দীপন একজন খ্যাতিমান পরিচালক। তাঁর পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’ যেমন দর্শকপ্রিয় ছবিতে পরিণত হয়েছে; তেমনি ‘অপারেশন সুন্দরবন’ দর্শকপ্রিয় ছবি হবে। এই ছবির মাধ্যমে যে আয় হবে, তা আত্মসমর্পণ করা বনদস্যু ও দস্যুদের দ্বারা ক্ষতিগ্রস্ত মানুষের কল্যাণে ব্যবহারের ঘোষণা দেন তিনি। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ