যুক্তরাষ্ট্র ক্যালিফোর্নিয়া যুবলীগ কতৃর্ক যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

November 11, 2019, 3:00 PM, Hits: 603

যুক্তরাষ্ট্র ক্যালিফোর্নিয়া যুবলীগ কতৃর্ক যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন।

শ্যামল মজুমদার, হ-বাংলা নিউজ, হলিউড থেকে :  মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী বাংলাদেশ আওয়ামী যুবলীগ খুব বড় আকারে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করছে না এবছর। কারণ আগামী ২৩শে নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৭ম কংগ্রেস অনুষ্ঠিত হবে। সম্মেলন প্রস্তুতি কমিটির সংগ্রামী আহ্বায়ক চয়ন ইসলাম ও সদস্য সচিব ও বর্তমান কমিটির সংগ্রামী সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ সম্মেলনের দিকনির্দেশনার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সাথে দেখা করলে তিনি বিভিন্ন দিক নির্দেশনার পাশাপাশি যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিকে নজর না দিয়ে সম্মেলনের দিকে নজর দেওয়ার নির্দেশ দেন। তাই প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী বাংলাদেশ যুবলীগের পথ অনুসরণ করে ক্যালিফোর্নিয়া আওয়ামী যুবলীগ পরিবার কোন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান না করে ঘরোয়া পরিবেশে ক্যালিফোর্নিয়া যুবলীগ পরিবারের(শুধু ক্যালিফোর্নিয়া ষ্টেট ও লসএঞ্জেলেস সিটি যুবলীগ) শিশুদের দারা কেক কাটার মাধ্যমেই ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষ করেন। 

সুসজ্জিত ও সুশৃঙ্খল পরিবেশে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লসএঞ্জেলেস সিটিতে উৎযাপিত হল বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭ তম শুভ প্রতিষ্ঠাবার্ষিকী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাংবাদিক শেখ ফজলুল হক মনি এর প্রতিষ্ঠাতা সভাপতি। বঙ্গবন্ধুর আদর্শের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠিত ১৯৭২ সালে। যুবলীগের এই ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সকল কর্মী, সমর্থক ও নেত্রীবৃন্দদের প্রতি রইল শুভেচ্ছা ও অভিনন্দন।

৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যালিফোর্নিয়া ষ্টেট যুবলীগের  সভাপতি সুবর্ন নন্দী তাপস, ভা: সাধারন সম্পাদক শ্যামল মজুমদার,  নুরে আলম সিদ্দিকী সাদী-সহ-সভাপতি,  শংকর সরকার-প্রচার সম্পাদক, আবু সাইম খাঁন-আইনবিষয়ক সম্পাদক, মোনামি শামস খান-মহিলাবিষয়ক সম্পাদক, শচীন মজুমদার-ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক, শায়লা রুমি-সাংস্কৃতিক সম্পাদক,  ইলিয়াস শিকদার-মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক, কার্যকরী সদস্য পল্লব দাস, মোহাম্মদ মুসা, ইকবাল। উপস্থিত ছিলেন ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুবলীগের অন্যতম উপদেষ্টা তৌহিদুজ্জামান খান। আরও উপস্থিত ছিলেন লসএঞ্জেলেস সিটি আওয়ামী যুবলীগের  সভাপতি আলমগীর হোসেন, সাধারন সম্পাদক হাবিবুর রহমান ইমরান,  কার্যকরী সদস্য মোঃ জিহাদুর রহমানসহ অনেকে। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ