এডমন্টনে মহানবী হজরত মুহাম্মদ (সা.) জন্ম ও ওফাত দিবস পালিত

November 14, 2019, 12:39 PM, Hits: 684

এডমন্টনে মহানবী হজরত মুহাম্মদ (সা.) জন্ম ও ওফাত দিবস পালিত

হ-বাংলা নিউজ : গত ১১ নবেম্বর সন্ধ্যায় এডমন্টনে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস পালিত হলো চৌধুরী হায়দারজান এর বাসভবনে। যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দিবসটি পালন কালে আলোচনা ও কয়েকটি পরিবারের শিশু কিশোরদের মিলনমেলা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা ইউনিট কমান্ড নির্বাহী ও ডাইভার্স এডমন্টন সম্পাদক দেলোয়ার জাহিদ মহানবী হজরত মুহাম্মদ (সা:)এর বিদায় হজ্বের খুতবার  বরাত দিয়ে  আলোচনায় বলেন, সমস্ত মানবজাতি আদম এবং হবা থেকে আসা । কোনও আরব অপর আরবের উপর শ্রেষ্ঠত্ব রাখে না এবং কোনও অনারবকেও আরবের চেয়ে শ্রেষ্ঠত্ব দেওয়া যায় না; একজন সাদার কালোর উপর, একজন কালো সাদার উপর কোন শ্রেষ্ঠত্ব নেই, একজন কালো একজন সাদা উপর শ্রেষ্ঠত্ব আছে; ধার্মিকতা ও সৎকর্ম দ্বারা... [এছাড়া কেউ কারও চেয়ে শ্রেষ্ঠ নয়)। তিনি নবীর বরাত দিয়ে আরো বলেন, মনে রাখবেন, একদিন আপনি শ্রষ্ঠার সামনে উপস্থিত হয়ে আপনার কাজের জবাব দেবেন। সুতরাং সাবধান, আমার(অর্থাৎ নবীর) চলে যাওয়ার পরে ন্যায়পথের পথ থেকে সরে যাবেন না।

আলোচনা ও মিলাদ মাহফিল পরিচালনা করেন হায়দারজান  চৌধুরী এবং অংশগ্রহন করেন কাউসার, আনামুর, সালমান, তানভীর,আফজাল প্রমুখ।

মির্জা বাসির এর পিতা বাংলাদেশে সদ্য প্রয়াত মির্জা মনিরুল হক (৮০) ও আনামূর এর শ্বশুর কাজী আশরাফুজ্জামান এর রুহের মাগফেরাত, মুসলিম উম্মার ভ্রাতৃত্ববোধ,  এবং সকল প্রবাসী ভাইবোনদের জন্য দোয়া করা হয়। 

 
এ বিভাগের অন্যান্য সংবাদ