সিলেট দক্ষিণ সুরমা সমিতি নিউইয়র্ক’র বর্ণাঢ্য অভিষেক

November 19, 2019, 11:04 AM, Hits: 105

সিলেট দক্ষিণ সুরমা সমিতি নিউইয়র্ক’র বর্ণাঢ্য অভিষেক

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্কে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে সিলেট দক্ষিণ সুরমা সমিতি নিউইয়র্ক’র অভিষেক। আয়োজনে ছিল জমকালো সাংস্কৃতিক পরিবেশনাও। ব্রঙ্কসের গোল্ডেন প্যালেস পার্টি হলে গত ১৭ নভেম্বর রোববার কমিটির নবনির্বাচিত কর্মকর্তাদের অভিষেকের পাশাপাশি একই সাথে হাসি উচ্ছাস, শুভেচ্ছা, অভিনন্দন এসবের মধ্য দিয়ে বসেছিল সিলেট দক্ষিণ সুরমাবাসীর মিলন মেলা। অনুষ্ঠানে দেশের ঐতিহ্য, কৃষ্টি ও সাংস্কৃতিক মূল্যবোধকে প্রবাস প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার আহবান জানানো হয়।

অনুষ্ঠানে অভিষেক উদযাপন কমিটির আহবায়ক রিয়াজ উদ্দিন কামরানের সভাপতিত্বে নবনির্বাচিত কমিটিকে শপথ পাঠ করান প্রফেসর আবদুল কায়্যূম। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের পর বাংলাদেশ-আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

অভিষিক্তরা হলেন : সভাপতি মো. ইশতাকুল হোসেন, সহ সভাপতি মছনুর রহমান, মারুফ আহমেদ ও শাহ কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক শাহেদ আহমেদ, সহ সাধারণ সম্পাদক মাজলুল আহমেদ কামরান ও সাজন খান, সাংগঠনিক সম্পাদক শাহ সেলিম আহমেদ, কোষাধ্যক্ষ নোমান আহমেদ, প্রচার সম্পাদক আজাদুল ইসলাম আলমগীর, ক্রীড়া, আপ্যায়ন ও ধর্ম বিষয়ক সম্পাদক মারুফ রশিদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সাবের আহমেদ, দপ্তর সম্পাদক জিয়াউল ইসলাম ঝিনুক, আইন ও আন্তর্জাতিক সম্পাদক সায়েম মিয়া, মহিলা সম্পাদিকা হাজেরা হোসেন, কার্যকরী সদস্য মোস্তাকুর রহমান লিটন, কয়েছ আহমদ, এমরান উদ্দিন, ইমতিয়াজ আহমেদ, তাজির হোসেন সুমন ও সৈয়দ সুয়েজুল ইসলাম শিপু।

শপথ গ্রহণের পর নবনির্বাচিত সভাপতি মো. ইশতাকুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক শাহেদ আহমেদ।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রধান অতিথি সিলেট পলিটেকনিক কলেজের প্রফেসর আলী আজগর, বিশেষ অতিথি বিশিষ্ট সাংবাদিক মাহবুবুর রহমান, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি আজমল হোসেন কুনু, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের সাবেক সভাপতি বদরুল এইচ খান, নবনির্বাচিত সভাপতি মইনুল হক চৌধুরী হেলাল, মূলধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার, আবদুস সহীদ, বিশিষ্ট মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, সাবেক কাউন্সিলম্যান ফয়সাল আহমেদ, সমাজ কর্মী মুহিদুল ইসলাম খোকা, নুরুজ্জামান চৌধুরী, প্রফেসার আবদুল কায়্যূম, বোরহান আহমেদ, তাজ উদ্দিন আহমেদ, ফরিদ আহমেদ, কমিউনিটি এক্টিভিস্ট সোলায়মান আলী, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, হাজি মনির আহমেদ, জুনেদ চৌধুরী, মাহবুব আলম, এসআর লিংকন, মো. শামিম মিয়া, সেবুল খান মাহবুব, সাছির খান, মির্জা মামুন, হুমায়ূন চৌধুরী, আহবাব চৌধুরী, রেক্সনা মজুমদার, এ ইসলাম মামুন, শামীম আহমেদ, বুরহান উদ্দিন, ইমরান হোসেন টিপু, মুকিত চৌধুরী, অভিষেক উদযাপন কমিটির প্রধান সমন্বয়কারী কফিল চৌধুরী, সদস্য সচিব সাজন খান, যুগ্ম আহবায়ক আতাউর রহমান, মো. নুরুল ইসলাম, সমন্বয়কারী শ্যামল কান্তি চন্দ, মজলুল আহমেদ কামরান, শাহ কামাল উদ্দিন, রুমেল খন্দকার, স্মারক সংকলন ‘পূর্বাশা’ সম্পাদক মছনুর রহমান, কবি জালাল উদ্দিন রুমি, গোলাম সুলমান, রুনা বেগম প্রমুখ।

অনুষ্ঠানে নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে বক্তারা বলেন, দেশের ঐতিহ্য, কৃষ্টি ও সাংস্কৃতিক মূল্যবোধকে প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। তাহলেই প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্ম কমিউনিটি ও দেশের কল্যাণে ভূমিকা রাখতে সচেষ্ট হবে। 

নবনির্বাচিত কর্মকর্তারা নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের অঙ্গীকার করেন শপথে। বলেন, আমাদের প্রধান কাজই হবে দেশ ও প্রবাসে সিলেট দক্ষিণ সুরমাবাসীর যেকোনো প্রয়োজনে সংগঠনের পক্ষ থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া।

সংগঠনের সভাপতি সভাপতি মো. ইশতাকুল হোসেন ও সাধারণ সম্পাদক শাহেদ আহমেদ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান সুন্দর একটি অনুষ্ঠান আয়োজনে সহযোগিতার জন্য। নানাভাবে সহযোগিতাকারীদের প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে সিলেট দক্ষিণ সুরমা সমিতি নিউইয়র্ক’র প্রকাশনা চার রঙ্গা চমৎকার একটি স্মারক সংকলন ‘পূর্বাশা’ উপস্থিত সুধীবৃন্দের মাঝে বিতরণ করা হয়।

সব শেষে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী কৃষ্ণা তিথি ও তানিয়া শারমিন। শিল্পীদের মনোজ্ঞ পরিবেশনা গভীর রাত পর্যন্ত দর্শক-শ্রোতারা উপভোগ করেন দারুণভাবে। জাকজমকপূর্ণ এ অনুষ্ঠানে সিলেট দক্ষিণ সুরমার বাসিন্দারা ছাড়াও কমিউিনিটি নের্তৃবৃন্দ, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ