মহারাষ্ট্রের জট খুলবে দিন দুয়েকে

November 20, 2019, 1:43 PM, Hits: 111

মহারাষ্ট্রের জট খুলবে দিন দুয়েকে

হ-বাংলা নিউজ : আজকালের মধ্যেই মহারাষ্ট্রে সরকার গঠনের সব জট খুলে যাবে। আজ বুধবার সংসদ ভবনে এই আশ্বাসের কথা শোনান শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত। তিনি এই কথা বলেন যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এনসিপি নেতা শারদ পাওয়ারের বৈঠককে কেন্দ্র করে নতুন সমীকরণের জল্পনা সৃষ্টি হয়েছে। মোদির সঙ্গে পাওয়ার দেখা করেন আজ। সেই বৈঠকে মহারাষ্ট্রের কৃষকদের সমস্যা নিয়ে আলোচনা হয় বলে সরকারি সূত্রের খবর।

প্রায় তিন সপ্তাহ ধরে মহারাষ্ট্রে সরকার গঠন নিয়ে অচলাবস্থা চলছে। বাধ্য হয়ে রাজ্যে রাষ্ট্রপতির শাসন জারি করতে হয়েছে। শিবসেনা, এনসিপি ও কংগ্রেসের মিলিজুলি সরকার তৈরির প্রক্রিয়াও চূড়ান্ত হতে পারছে না। এনসিপি ও কংগ্রেস তাদের ভূমিকা ঠিক করে উঠতে পারছে না। ন্যূনতম যৌথ কর্মসূচিও এখনো তৈরি করা যায়নি। এই পরিস্থিতিতে বুধবার মোদির সঙ্গে পাওয়ারের বৈঠক নিয়ে জল্পনা তুঙ্গে ওঠে। সঞ্জয় রাউত তখনই জানান, আজকালের মধ্যেই সব জট খুলে যাবে।

শিবসেনা এই কথা বললেও বুধবার সংসদ ভবনে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী সরকার গঠন নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। সব জট খুলে যাবে বলে সঞ্জয় রাউতের মন্তব্য সম্পর্কে প্রশ্ন করা হলে সোনিয়া স্রেফ বলেন, ‘নো কমেন্টস’।

শিবসেনার সঙ্গে জোট বাঁধা অথবা শিবসেনার সরকারকে সমর্থন করা নিয়ে কংগ্রেস দ্বিধাগ্রস্ত। একদিকে বিজেপিকে রোখার তাগিদ, অন্যদিকে দলের ধর্মনিরপেক্ষ চরিত্র ধরে রাখার প্রয়োজনীয়তা। এই দুই দ্বন্দ্বে পিষছে কংগ্রেস। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ