জশ্নে ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলে আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর নতুন কমিটি গঠিত

November 25, 2019, 11:51 AM, Hits: 108

জশ্নে ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলে আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর নতুন কমিটি গঠিত

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : গত ২২শে নভেম্বর শুক্রবার আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএ আহবায়ক কমিটির উদ্যোগে “পবিত্র জশ্নে ঈদে মিলাদুন্নবী মাহফিল ও সুন্নী সম্মেলন ২০১৯” নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ পালকি পার্টি হলে অনুষ্ঠিত হয়। বা’দ মাগরিব থেকে মধ্যরাত্রি অবধি অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর আহবায়ক সৈয়দ হেলাল মাহমুদ ও তক্রীর করেন বিশ্ববরণ্যে আলেমে দ্বীন শায়েখ আল্লামা আবু সুফিয়ান আল্ কাদেরী ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ মুফতি আল্লামা সৈয়দ আনসারুল করীম আজহারী। 

মাহফিল পরিচালনা করেন আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএ আহবায়ক কমিটির সদস্যসচিব হাফেজ মাওলানা ওয়াসিম সিদ্দিকী ও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন হাফেজ মাওলানা আবদুর রহীম মাহমুদ, মাওলানা ইকরামুল হক তফাদার, মাওলানা আনোয়ার কাদেরী, মাওলানা ফকরুদ্দীন আল রাজী ও বিশেষ অতিথিবৃন্দঃ কাজী নয়ন, শাহজাহান সিরাজী, আবু তালেব চৌধুরী চান্দু, আবু তাহের, মাহবুবুর রহমান বাদল, ডাঃ হুমায়ুন কবির, মুহাম্মদ ইসহাক, মাহফুজুল বারী, আহসান হাবীব, মুহাম্মদ নাজের উদ্দীন, হাজী আবদুর রহমান, আবুল হাসেম, আবুল কাশেম ও নেতৃবৃন্দঃ মুহাম্মদ নাদের, আখতার হোসেন, মীর মশিউর রহমান, নাজিম উদ্দীন, মুরাদ মুজাদ্দেদী, নজরুল ইসলাম, মনিরুল ইসলাম মোমেন, মোতাসিম বিল্লাহ দুলাল, নবী হোসেন, ওমর ফারুক, কাজী সাইদুর রহমান, সানাউক হক, ইস্কান্দর মিয়া প্রমুখ।

নিউইয়র্ক সিটি ও স্টেট সহ পার্শবর্তী নিউ জার্সী, কানেক্টিকাট, পেন্সিলভেনিয়ার বিপুল সংখ্যক প্রতিনিধি, সংগঠক, কর্মী ও সমর্থক পুরুষ মহিলাগণ মাহফিলে উপস্থিত হন। মাহফিলে প্রধান মেহমান আল্লামা আবু সুফিয়ান খান আবেদী আল কাদেরী বলেন যে মহান আল্লাহ তায়ালা সর্বপ্রথম তাঁর হাবীব (সাঃ) এর এ দুনিয়ায় শুভাগমনের উপলক্ষকে সকল নবীদের নিয়ে “মিসাক” এর সম্মেলনে উদযাপন ও বর্ণনা করেন যা পবিত্র কোরআনের সুরা আল ইমরানে উল্লেখ রয়েছে। এছাড়া হযরত ইব্রাহিম (আঃ) এর দোয়ায় মহান রাসুলে পাক (সাঃ) এর  শুভাগমনের অগ্রিম সংবাদ রয়েছে (সূরা বাকারা), যা তাঁর এই দুনিয়ায় আগে এসেও ঈদে মিলাদুন্নবী (সাঃ) তথা মহানবীর (সাঃ) শুভাগমন উদযাপনের দলিল। এছাড়া হযরত ঈসা (আঃ) মহান রাসুলে পাক (সাঃ) এর শুভাগমনের সংবাদ দিয়েছেন (২৮ পারা)। অতএব কোরআনের আলোকে এটা স্পষ্ট প্রমানিত যে মহান রাসুলে পাক (সাঃ) এর এই দুনিয়ায় শুভাগমনের বর্ননা, আলোচনা, সুসংবাদ, আনন্দ উদযাপন করা তথা এ মহান উপলক্ষকে গুরুত্ব দেয়া স্বয়ং আল্লাহ ও সকল নবীদের আদর্শ। উল্লেখ্য যে অসংখ্য হাদিস শরীফে বর্নিত রয়েছে যে “নবীপ্রেমই ঈমানের মূল” তথা যে মহানবী (সাঃ) কে ভালবাসে, তাঁর শুভাগমনে খুশী হয়, আনন্দ উদযাপন করে, সেই প্রকৃত ঈমানদার। 

আর তাই পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) এর আনন্দ উদযাপন ঈমান, দ্বীন ও তাকওয়ার মূল যা ব্যাতিরেকে সকল ইবাদত প্রাণহীন ও মূল্যহীন। উল্লেখ্য যে পৃথিবীর প্রায় ১৫০ এরও বেশি দেশে মুমিনগণ স্বতস্ফুর্তভাবে সকল ঈদের সেরা ঈদ - ঈমানী ঈদ - নবীপ্রেমের ঈদ - ঈদে মিলাদুন্নবী (সাঃ) এর জশনে জুলুস তথা আনন্দ শোভাযাত্রা, সম্মেলন, যিকির মাহফিল, সালাতু সালাম মাহফিল, কিয়াম-দরূদ ও তবারুক বিতরণের মাধ্যমে উদযাপন করে থাকেন। শুধুমাত্র রাষ্ট্রীয়ভাবে নিষিদ্ধ থাকায়; যা আল্লাহ প্রদত্ত সার্বজনীন ধর্মীয় স্বাধীনতার লংঘন; আরব উপসাগরীয় গুটি কয়েক রাজতান্ত্রিক দেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) প্রকাশ্যে উদযাপন হয়না, যদিও মুমিনগন ঘরোয়াভাবে সেখানেও ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন করেন। অত্র মাহফিলের পক্ষ থেকে মুসলিম জনতাকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপনের বিরোধী বাতেল ফেরকা নবীদ্রোহীদের অপপ্রচার সম্পর্কে সতর্ক থাকার আহবান জানানো হয় এবং সকলকে প্রিয়নবী (সাঃ) এর প্রেমে ইসলামের প্রকৃত ধারা আহলে সুন্নাতের পতাকা তলে ঐক্যবদ্ধ হয়ে ঈমানী চেতনায় দ্বীন, মিল্লাত ও মানবতার খেদমত করার আবেদন করা হয়।

মাহফিলের শেষাংশে সুন্নী কাউন্সিলের মাধ্যমে আহলে সুন্নাত ওয়াল জামাত ইউএসএর নতুন  কমিটি গঠিত হয়। নবগঠিত কমিটির মেয়াদ ১ (এক) বছর (২০১৯-২০২০) রাখা হয়েছে। নবগঠিত কমিটির ৫১ সদস্যের উপদেষ্টা পরিষদ ও ১০১ সদস্যের কার্যকরী পরিষদ ঘোষণা হয়েছে। প্রতিষ্ঠাতা সভাপতিঃ শায়েখ আল্ল¥মা আবু সুফিয়ান আল কাদেরী, সভাপতিঃ হাফেজ মাওলানা আবদুর রহীম মাহমুদ, কার্যকরী সভাপতিঃ সৈয়দ হেলাল মাহমুদ, মহাসচিবঃ হাফেজ মাওলানা ওয়াসিম সিদ্দিকী, সহ-সভাপতিবৃন্দঃ মাওলানা ইকলামুল হক তফাদার, মাওলানা আনোয়ার কাদেরী, আখতার হোসেন, মনিরুল ইসলাম মোমেন, মুহাম্মদ নাদের, কাজী সাইদুর রহমান, মুরাদ মুজাদ্দেদী, যুগ্ম মহাসচিববৃন্দঃ নজরুল ইসলাম, মুহাম্মদ ওমর ফারুক, মোতাসিম বিল্লাহ দুলাল, সাংগঠনিক সম্পাদকঃ নবী হোসেন, অর্থ সম্পাদকঃ সানাউল হক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকঃ শাহজাহান চৌধুরী, প্রচার সম্পাদকঃ ইস্কান্দার মিয়া, সাংস্কৃতিক সম্পাদকঃ বাবুল মিয়া ভূইয়া, দপ্তর সম্পাদক ঃ নাজমুল গনী সহ ২৫ সদস্যের সম্পাদক মন্ডলী বিশিষ্ট ১০১ সদস্যের কার্যকরী কমিটি ঘোষিত হয়েছে।

পরিশেষে সালাতু ও সালাম  তথা মিলাদ ক্বিয়াম দরুদ পাঠান্তে বিশ্ব মানবতার দোজাহানের প্রকৃত মুক্তি কামনা করে বিশেষ মুনাজাত ও তবারক বিতরনের মাধ্যমে “পবিত্র জশ্নে ঈদে মিলাদুন্নবী (সাঃ) মাহফিল ও সুন্নী সম্মেলন ২০১৯” সমাপ্ত হয়।

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ