মন না ভুলিয়েই শীর্ষে রিয়াল

November 30, 2019, 11:29 AM, Hits: 114

 মন না ভুলিয়েই শীর্ষে রিয়াল

হ-বাংলা নিউজ : গত কিছুদিন দুর্দান্ত ফুটবল খেলেছে রিয়াল মাদ্রিদ। সপ্তাহের মাঝ পথে পিএসজির বিপক্ষে ম্যাচ জিততে না পারলেও খেলার ধরনে সমর্থকেরা তৃপ্ত ছিলেন। আজ আলাভেসের মাঠে সে রিয়ালকে দেখা যায়নি। তবে জিনেদিন জিদানের এ নিয়ে বাড়তি কোনো ভাবনা থাকার কথা নয়। কারণ তাঁর দল তো কাজের কাজটা করে এসেছে। আলাভেসের মাঠ থেকে ২-১ গোলের জয়ে অন্তত এক দিনের জন্য হলেও লিগের শীর্ষে উঠে গেছে জিদানের দল।

আজ ম্যাচের কন্ডিশনও সুন্দর ফুটবল খেলার জন্য উপযুক্ত ছিল না। ভারী বৃষ্টি ও তীব্র ঠান্ডার কারণে মনেই হয়নি ভর দুপুরে খেলা হচ্ছে। দুপুর দেড়টায়ও মাঠে ফ্লাড লাইট জ্বালাতে হয়েছে। আর আলাভেসের মাঠ থেকে জয় নিয়ে ফেরা যে কত কঠিন সেটা অ্যাটলেটিকো মাদ্রিদও বুঝেছে লিগের শুরুতে । রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বীরা ড্র নিয়ে ফিরেছিল। গত মৌসুমেও এ মাঠে হেরেছিল রিয়াল।

আজও রিয়াল নিজেদের পছন্দসই ফুটবল খেলে ফল পাচ্ছিল না। চার মিডফিল্ডার নিয়ে খেলা নিয়ন্ত্রণে এনেও লাভ হচ্ছিল না জিদানের দলের। ডি-বক্সের আশপাশে ১০ জন খেলোয়াড় রেখে রিয়ালের গোলের পথ বন্ধ করে রেখেছিল আলাভেস। প্রথমার্ধে দুটি সুযোগ পেলেও প্রথাগত পাসিং ফুটবলে যে গোল আসবে না সেটা বোঝা যাচ্ছিল।

৫২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া ক্রুসের ফ্রি-কিক থেকে দারুণ এক হেডে দলকে এগিয়ে দিয়েছেন অধিনায়ক সার্জিও রামোস। একটু পরেই অবশ্য ভিলেন হয়ে গেছেন রামোস। ৬৫ মিনিটে হোসেলুর মুখে থাবা মেরে হলুদ কার্ড দেখেছেন রামোস। সে সঙ্গে একটি পেনাল্টিও উপহার দিয়েছেন প্রতিপক্ষকে। পেনাল্টি থেকে ম্যাচে সমতা ফিরিয়েছেন লুকাস পেরেজ। ৪ মিনিট পরেই আরেকটি ক্রস রিয়ালকে এগিয়ে দিয়েছে।

ডান প্রান্তে কারভাহালের কাছ থেকে বল পেয়েছিলেন বদলি নামা রদ্রিগো। তাঁর পা ঘুরে বল আসে মদরিচের কাছে। এই মিডফিল্ডারের ক্রস থেকে ইসকোর হেড পাচেকো আটকে দিলেও সে বল পোস্টে লেগে পড়ে কারভাহালের সামনে। পোস্টে বল রাখতে কোনো ভুল করেননি এই রাইট ব্যাক।

৫৯ মিনিটের এই লিড বাকি ম্যাচ ধরে রেখেছে রিয়াল। শেষ দিকে চাপ বাড়িয়েও সমতা ফেরাতে পারেনি আলাভেস। উল্টো যোগ করা সময়ে ভালভার্দে সহজ এক সুযোগ নষ্ট না করলে ব্যবধান ৩-১ হতো। এ জয়ে ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে চলে গেছে রিয়াল। ১৩ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকা বার্সেলোনা কাল খেলবে চারে থাকা অ্যাটলেটিকোর বিপক্ষে।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ