চিকিৎসাসেবার মাধ্যমে সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিমের ৪০তম জন্মদিন পালন

December 1, 2019, 1:06 PM, Hits: 303

চিকিৎসাসেবার মাধ্যমে সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিমের ৪০তম জন্মদিন পালন

হ-বাংলা নিউজ : সিলেট লেখক ফোরামের উপদেষ্টা, ফ্রান্স বাংলা প্রেসক্লাবের ভাইস প্রেসিডেন্ট সাংবাদিক কলামিষ্ট লেখক দেলওয়ার হোসেন সেলিমের ৪০তম জন্মদিন পালন করা হয়েছে সেবামুলক কর্মসূচির মাধ্যমে। এ উপলক্ষে সিলেট লেখক ফোরামের উদ্যোগে গতানুগতিক কর্মসূচির পরিবর্তে পালন করা হয় ব্যতিক্রম কর্মসূচি। কর্মসূচির মধ্যে ছিল গরিব অসহায়দের সেবার লক্ষ্যে ফ্রি মেডিকেল ক্যাম্প আলোচনা সভা ও সাহিত্য আড্ডা। ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে ১ ডিসেম্বর রবিবার বিশ্বনাথের ওয়ান পাউন্ড জেনারেল হসপিটালের স্থানীয় অস্থায়ী কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রামসুন্দর সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল আজিজ। প্রধান আলোচকের বক্তব্য রাখেন ও গরিব অসহায়দের চিকিৎসাসেবা প্রদান করেন মাউন্ট এডোরা হসপিটালের পরিচালক বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ মাহবুব আলী জহির।

আব্দুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রামসুন্দর সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নজমুল ইসলাম, হাসানুজ্জামান চৌধুরী, মোঃ আব্দুর রহিম, লেখক কলামিষ্ট গ্রন্থকার সাইফুর রহমান কায়েস, আশার এডুকেশন অফিসার মোঃ হাবিবুর রহমান।

বক্তারা বলেন, সিলেট লেখক ফোরাম গতানুগতিক কর্মসূচির বদলে সেবামূলক কর্মসুচি পালন করে নজির সৃষ্টি করেছে। এ থেকে অন্যান্যদের শিক্ষা নেয়া উচিত। কারো জন্মদিনের অনুষ্ঠানে অযথা খরছ না করে সেই অর্থে গরিব অসহায়দের সেবা প্রদান করতে পারলে সমাজের অসহায় মানুষ উপকৃত হবেন, উপার্জিত সম্পদ সঠিক কাজে লাগবে। পাশাপাশি পরকালেও এর সওয়াব পাওয়া যাবে।

তারা আরও বলেন, পারিবারিকভাবেই সমাজসেবী দেলওয়ার হোসেন সেলিমের পিতা মহুম ডা: আলহাজ্ব সিরাজুল ইসলাম ১৯৯৯ সালে নিজ এলাকা কানাইঘাটের ঝিংগাবাড়ী ইউনিয়নের গোয়ালজুর ঢাকনাইল দক্ষিণ কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠার জন্য নিজ পৈত্রিক সম্পত্তি দান করেন। তাদের ভূমিতে বাংলাদেশ সরকার পরিচালিত এ ক্লিনিকটি প্রতিষ্ঠা হওয়ার পর থেকে এলাকার মানুষ নিয়মিত চিকিৎসাসেবা পাচ্ছেন। দেলওয়ার হোসেন সেলিমও সাংবাদিকতা ও লেখালেখির পাশাপাশি পিতার পদাংক অনুসরন করে দেশ ও সমাজের সেবা করে যাচ্ছেন। আলোকিত এ ব্যক্তির ৪০তম জন্মদিনে আমরা অভিনন্দন জানাই তাকে ও তাঁর পরিবার পরিজনদের। 

ফ্রি মেডিকেল ক্যাম্প শেষে অনুষ্ঠিত হয় সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিমকে নিবেদিত বর্ণাঢ্য সাহিত্য আড্ডা চা চক্র ও মৌসুমী ফল পরিবেশন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ