জায়মা রহমানের ব্যারিষ্টার হওয়ায় ক্যালিফোর্ণিয়া বিএনপি'র অভিনন্দন ও শুভেচ্ছা

December 6, 2019, 10:16 AM, Hits: 483

জায়মা রহমানের ব্যারিষ্টার হওয়ায় ক্যালিফোর্ণিয়া বিএনপি'র অভিনন্দন ও শুভেচ্ছা

হ-বাংলা নিউজ, হলিউড থেকে : শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নাতনি এবং দেশনায়ক তারেক রহমান ও বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা: জোবাইদা রহমানের একমাত্র কন্যা মিস জায়মা রহমান লন্ডনের প্রখ্যাত 'ইনার ট্যাম্পল' থেকে বার-এট-ল (লিঙ্কস ইন) অর্জন করেছেন। এতে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে ক্যালিফোর্ণিয়া বিএনপি, যুক্তরাষ্ট্র। দলের সভাপতি বদরুল চৌধুরী শিপলু ও সাধারন সম্পাদক এম ওয়াহিদ রহমান স্বাক্ষরিত এ অভিনন্দন বার্তায় বলা হয়, অভিনন্দন ব্যারিষ্টার জায়মা রহমান। যাত্রা শুভ হোক। দাদা-দাদী ও বাবার মতো-জিয়া পরিবারের তৃতীয় প্রজন্মের আলোর দিশারী হয়ে নিশ্চয়ই একদিন কোটি কোটি মানুষকে পথ দেখাবেন। সেই পথ হোক মসৃন ও কুসুমাস্তীর্ণ। মহান আল্লাহ রাব্বুল আলামিন তাকে দীর্ঘ ও নেক হায়াৎ দান করুক। আমরা জায়মা রহমানকে এই কৃতিত্বপূর্ণ সাফল্যের জন্য প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানাই এবং তিনি ভবিষ্যত কর্মক্ষেত্রে আরো সাফল্য অর্জন করবেন বলে আশাকরি।

উল্লেখ্য যে, জায়মা রহমানের জন্ম ঢাকার হলিফ্যামিলি হাসপাতালে। জন্মের পর থেকে ঢাকা সেনানিবাসে শহীদ মইনুল সড়কের বাসায় দাদী বেগম খালেদা জিয়ার সহচার্যে বড় হয়েছেন জায়মা। সেই বাসায় তার বাবা-মাও থাকতেন। ঢাকার বারিধারায় আইএসডি (ইন্টারন্যাশনাল স্কুল অব ঢাকা) স্কুলে ইংরেজি মাধ্যমে পড়াশুনা করেছেন জায়মা। ১/১১-এর সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৮ সালে ১১ সেপ্টেম্বর বাবা-মায়ের সাথে যুক্তরাজ্যে চলে যান জায়মা। লন্ডনের ম্যারি মাউন্ট গার্লস স্কুল থেকে ‘ও’ লেভেল পাস করার পর তিনি লন্ডনের কুইন মেরি বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। এরপর লন্ডনের বিখ্যাত 'ইনার ট্যাম্পলে' আইন বিভাগে ভর্তি হন। জানা গেছে, দাদি বেগম খালেদা জিয়ার অনুপ্রেরণায় জায়মা রহমান আইন পেশা বেছে নেন।

ক্যালিফোর্ণিয়া বিএনপি'র অভিনন্দন বার্তায় আরও বলা হয়, দাদী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ইচ্ছেতেই বিলেতে আইন পেশায় পড়াশোনা করেন জায়মা রহমান। এছাড়া দাদা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, বাবা তারেক রহমান ও মা ডা. জোবায়দা রহমানের অনুপ্রেরণাও কম নয়। জায়মা ব্যারিষ্টার হওয়ায় জিয়া পরিবারের জন্য অত্যন্ত সম্মান ও গৌরবের। আমরা তাকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। কিন্তু এমন সময় তিনি ব্যারিষ্টার হলেন যখন তার দাদী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় জেলখানায় দুর্বিষহ শারীরিক যন্ত্রণার মধ্যে রয়েছেন। এরপরও হয়তো প্রিয় নাতনির এই সাফল্যের খবর যখন তার কানে পৌঁছাবে- তখন নিশ্চয়ই তিনি আনন্দে উদ্বেলিত হবেন; হয়তো শত সহস্র অবিচার, পীড়ন ও দুঃখ কষ্টের মধ্যেও তিনি নাতনীকে প্রাণভরে দোয়া করবেন।

ক্যালিফোর্ণিয়া বিএনপির অভিনন্দন বার্তায় স্বাক্ষর করেছেনঃ বদরুল চৌধুরী শিপলু, এম ওয়াহিদ রহমান, নজরুল ইসলাম চৌধুরী কাঞ্চন, মোঃ আঃ বাছিত, সামসুজ্জোহা বাবলু, মাহবুবুর রহমান শাহীন, মুর্শেদুল ইসলাম, নিয়াজ মোহাইমেন, সাইফুল আনসারী চপল, মাতাব আহমদ, অপু সাজ্জাদ, আফজাল শিকদার, সালাম দাড়িয়া, শওকত হোসেন আনজিন, সাঈদ আবেদ নিপু, জুনেল আহমেদ, আহসান হাবীব রুমি, মিকায়েল খান রাসেল, শাহাদাত হোসেন শাহীন, জহিরুল কবির হেলাল, মার্শাল হক, নুরুল ইসলাম, এলেন খান, মিজানুর রহমান, আবদুর রহিম, ফারুক হাওলাদার, সৈয়দ নাসিরউদ্দিন জেবুল, মোয়াজ্জেম হোসেন রাসেল, বদরুল আলম মাসুদ, দেলোয়ার জাহান চৌধুরী, লায়েক আহমেদ, রফিকুজ্জামান জুয়েল, ইলিয়াছ মিয়া, শাহতাব কবীর ভূঁইয়া শান্ত, শাহীন হক, আলমগীর হোসেন, রনি জামান, এ্যাডঃ নুরুল হক, সজয় আহমেদ মনির, মারুফ খান, লোকমান হোসাইন, কামাল হোসেন তরুন, মোশারফ হোসেন ইমন, রেজাউল হায়দার চৌধুরী বাবু, কামরুল আলম চৌধুরী, খোরশেদ আলম রতন, সামিদুল ইসলাম, সাঈদ খান, রেজাউল করিম জামিল, হাফেজ মোঃ বেলাল, শাহেদ আহমেদ, কহিনুর রহমান, ইফতেখার হোসেন ফাহিম, মিজানুর রহমান জমশেদ, কবির আহমেদ, হোসেন আহমেদ, এমাজউদ্দিন চৌধুরী দুলাল, আবদুল মোতালেব, আব্দুল হাকিম, খসরু রানা, আসাদুজ্জামান মুক্তা, নাজিম খান টিটু, সুমেন আহমেদ, আবদুল মান্নান, ফয়সাল হোসেন সিদ্দিকী, ফয়সাল সালাম, আবদুল মুনিম, আবুল খায়ের, শামসুল আলম, নাহিদুল ইসলাম, আবুল কায়সার, এ্যাডঃ শামসুন খান লাকী, ফরিদা বেগম, নয়ন বড়ুয়া, এ কে এম আসিফ, শহিদুল ইসলাম পলাশ, খায়রুল ইসলাম, সৈয়দ দেলোয়ার হোসেন দিলির, ডাবলু আমিন, খন্দকার আলম, আবুল ইব্রাহিম, মানিক চৌধুরী, মিশর নুন, ফারুক সরকার, গিয়াস উদ্দিন, আবদুল আহাদ, এহসান আহমেদ, আবুল বাশার, দেলোয়ার আহমেদ, রফিকুল ইসলাম রিতি, নজরুল ইসলাম, আবুল হাসনাত চৌধুরী মন্টু, আবদুল হাসিব, রফিকুল ইসলাম চৌধুরী, হাসানুজ্জামান মিজান, মোঃ হাবিব, মাইনুল হক, মশিউর রহমান ও জিয়াউল হক জিয়া প্রমুখ। 

 
এ বিভাগের অন্যান্য সংবাদ