যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ৪৮ তম মহান বিজয় দিবস আগামীকাল পালন করবে

December 15, 2019, 2:52 PM, Hits: 261

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ৪৮ তম মহান বিজয় দিবস আগামীকাল পালন করবে

তৈয়বুর রহমান, হ-বাংলা নিউজ : ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। বাঙালি জাতির উৎবের দিন, আনন্দের দিন। বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় দিবস। একই সঙ্গে পাকিস্তানি হানাদার বাহিনীর পরাজয়ের দিন। তাদের মাথা অবনত করার দিন। যৌথ বাহিনীর কাছে আত্মসমর্পণের দিন। আজকের দিনটি প্রতিটি বাঙালির কাছে বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন।

যে অস্ত্র দিয়ে বর্বর পাকবাহিনী দীর্ঘ নয় মাস ত্রিশ লাখ বাঙালিকে হত্যা করেছে, দুই লাখ মা-বোনের সম্ভ্রম কেড়ে নিয়েছে সেই অস্ত্র পায়ের কাছে নামিয়ে রেখে এক রাশ হতাশা এবং অপমানের গ্লানি মাথায় নিয়ে লড়াকু বাঙালির কাছে পরাজয় মেনে নেয় হানাদাররা। সেই থেকে ১৬ ডিসেম্বর দিনটি বিজয় দিবস পালিত হয়ে আসছে।

আজকের এই দিনে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেয়ার দিন। এ ছাড়া আজকের দিনে বাঙালি জাতি বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে রাজাকার মুক্ত বাংলাদেশ গড়তে নতুন করে অঙ্গীকার করবে। আজকের এই দিনে হানাদার বাহিনী সোহরাওয়ার্দী উদ্যানে মিত্রবাহিনীর কাছে আত্মসমর্পণ করে। বিশ্বের মানচিত্রে অভ্যুদয় ঘটে নতুন রাষ্ট্র বাংলাদেশের।

৪৮ তম মহান বিজয় দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ মহান বিজয় দিবসের আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করবে আগামীকাল  ১৬ ডিসেম্বর সোমবার সন্ধ্যা ৬৩০ টায় পালকি পার্টি সেন্টারে জ্যাকসন হাইটসে।

৪৮ তম মহান বিজয় দিবস ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সর্বাত্মকভাবে সাফল্যমণ্ডিত করার লক্ষে মুক্তিযোদ্ধা স্বপক্ষের সকলকে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন।

আমন্মণে  যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের  ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুল করিম ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুস সামাদ আজাদ । 

 
এ বিভাগের অন্যান্য সংবাদ