বর্নাঢ্য আয়োজনে সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগের মহান বিজয় দিবস উদযাপন

December 25, 2019, 1:44 PM, Hits: 663

বর্নাঢ্য আয়োজনে  সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগের মহান  বিজয় দিবস উদযাপন

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে :   মুক্তিযুদধের  স্মৃতিচারণ,মুক্তিযোদধাদের সম্মাননা , আলোচনা সভা, শিশু-কিশোরদের সংগীত ও চিএাংকণ  প্রতিযোগীতা সহ মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগ গত ২৪.ডিসেম্বর,মংগলবার উদযাপন করেছে বাংলাদেশের মহান বিজয় দিবস। আটলান্টিক সিটির স্থানীয় একটি ভেনুতে  এদিন সন্ধ্যা থেকে নানা বর্নাঢ্য আয়োজনে দিবসটি উদযাপন করা হয়। 

অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মো: শাহজাহান  ও পবিত্র গীতা থেকে  পাঠ করেন জয়নত  সিনহা ।  বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশনের পর শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।   

বিজয় দিবসের আলোচনা সভায় পৌরহিত্য  করেন সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগের সভাপতি শামসুল ইসলাম শাহজাহান।সভায় বক্তব্য রাখেন  আব্দুল জামিল,আহসান হাবীব,কানচন বল,কামাল হোসেন,গোলাম হাফিজ ,মো:শাহজাহান, মো: এনামুল হক,  ফরহাদ সিদ্দিক ,রওশনউদদীন ।অনুষ্ঠান   সনচালনা করেন বিপ্লব দেব। আলোচনা সভায় বক্তারা বলেন, সারা  বাংলাদেশে এখন উন্নয়নের জোয়ার ।তাই বাংলাদেশের মানুষ এখন আর আন্দোলন চায় না, উন্নয়ন চায়।গ্রামে-গঞ্জের মানুষ ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে।বক্তারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্য অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা এবং রাজাকারমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্য অর্জনের জন্য প্রবাসীদের জোরালো ভূমিকা পালনের জন্য আহবান জানান। সভায় বক্তারা শিশু-কিশোরদেরকে মুক্তিযুদধের সঠিক ইতিহাস সম্পর্কে জানানোর জন্য অভিভাবকদের প্রতি আহবান জানান। বক্তারা মুক্তিযোদ্ধাদের জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে অভিহিত করে বলেন, দেশ স্বাধীনের দীর্ঘ ৪৮ বছরেও জাতি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পায়নি। স্বাধীনতা যুদ্ধে যার যা অবদান তাকে সেই সম্মান দিয়ে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস প্রণয়ণের আহ্বান জানান তারা।

                                         

আ’লীগের নেতারা আরও বলেন, স্বাধীনতার ৪৮ বছর পরেও দেশে ও প্রবাসে জামাত - বিএনপি দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।  বক্তারা  প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিভিন্ন ধরনের ষড়যন্ত্রের ব্যাপারে মুজিব সৈনিকদের সর্বদা সজাগ থাকার আহবান জানান।

বিজয় দিবসের অনুষ্ঠানে মুক্তিযোদধা    আবদুল মান্নান,মুক্তিযোদধা  নূর মোহাম্মদ, মুক্তিযোদধা    মনতোষ দও, মুক্তিযোদধা সিম আহমদকে ১৯৭১ সালের মহান মুক্তিযুদধে বীরত্বপূর্ন  ভূমিকার জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন নীলাদ্রি শেখর চৌধুরী। বিপুল সংখ্যক আওয়ামী লীগ নেতা-কর্মী, সমর্থক এই অনুষ্ঠানে যোগ দেন। নৈশভোজ পরিবেশনের মাধ্যমে বিজয় দিবসের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ