ক্রিসমাসের রঙে রঙিন আটলান্টিক সিটি

December 26, 2019, 1:49 PM, Hits: 270

ক্রিসমাসের রঙে  রঙিন আটলান্টিক সিটি

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে :   যিশু খ্রিস্টের  জন্মদিন   ‘ক্রিসমাস’ এর রঙে  রঙিন হয়েছিল   আটলান্টিক সিটি। ক্রিসমাস উপলক্ষে এই শহরের   গির্জা, ক্যাসিনো, শপিং মল, হোটেল ও  বাড়িঘর সাজানো হয়েছিল ক্রিসমাস ট্রি, প্রতীকী গোয়ালঘর ও বাহারি আলোকসজ্জায়।ক্যাসিনোগুলোর বাহারি সাজ সজ্জা নজর কেড়েছিল বেশ। শিশুদের জন্য সান্তারা উপহার সামগ্রী  বিলিয়েছেন দেদারসে । আটলান্টিক সিটির অনেক বাড়ি সেজেছিল নতুন রঙে বর্ণিল সাজে।সন্ধ্যায় বাহারি আলোকছটায় চোখ ধাঁধিয়ে যাওয়ার উপক্রম।

আটলান্টিক সিটির প্রান ভোমরা ক্যাসিনোগুলো সেজেছিল বড়দিনের সাজে।ক্যাসিনোর  লবিতেই দেখা মিলেছিল সান্তা ক্লজের রেইনডিয়ার ও স্নোম্যানদের সঙ্গে। ক্যাসিনোগুলোর  বিভিন্ন জায়গায় শোভা পাচ্ছিল   অগণিত ক্রিস্টমাস ট্রি।ক্যাসিনোগুলোর দেশি- বিদেশি অতিথিরা ব্যস্ত ছিল এ সাজের মাঝে বড়দিনের আনন্দ    আমেজ খুঁজে নিতে।

‘ধর্ম  যার যার,উৎসব সবার’ এই  মর্মবাণী  অন্তরে ধারন করে আটলান্টিক সিটির প্রবাসী বাংলাদেশীরাও ক্রিসমাসের  রঙে  রঙিন  করেছিল  নিজেদেরকে।প্রবাসী বাংলাদেশীদের অনেকের বাড়িঘরে শোভা পেয়েছিল বর্নিল সাজে সজ্জিত ক্রিসমাস ট্রি,বাহারি আলোকে সাজানো হয়েছিল অনেকের বাড়িঘর।

অনেক প্রবাসী বাংলাদেশীর  বাড়িতে আয়োজন করা হয়েছিল ক্রিসমাস পার্টির। ক্রিসমাস উৎসবের আনন্দ রেণু গায়ে মাখতে পরিবার- পরিজন নিয়ে অনেক প্রবাসী বাংলাদেশী বেড়িয়ে পড়েছিলেন নগর পরিক্রমায়।বহুজাতিক সংস্কৃতিতে বেড়ে ওঠা প্রবাস প্রজন্মের এই ব্যাপারে উৎসাহটা ছিল খুব বেশি।অভিভাবকদের সোৎসাহ সমর্থনে  ক্রিসমাসের আনন্দ আয়োজনে লুটোপুটি খেয়ে  তারা বেশ ব্যস্ত সময় পার করেছে। সান্তার পোশাক সহ বিভিন্ন পোশাকে সজ্জিত হয়ে উৎসবের আনন্দ রেনু মেখেছিল সারা গায়ে। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ