নিউইয়র্কে এটিভি’র লোগো উন্মোচন

January 3, 2020, 1:11 PM, Hits: 612

নিউইয়র্কে এটিভি’র লোগো উন্মোচন

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : ‘ইউর ভয়েস’ শ্লোগান নিয়ে নিউইয়র্ক থেকে সম্প্রচারিতব্য ‘এটিভি’র লগো উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশী কমিউনিটির পাশে থাকার অঙ্গীকার করা হয়েছে। জানানো হলো, গতানুগতিক টিভি নয়, ব্যতিক্রম কিছু দর্শক-শ্রোতাদের উপহার দিতেই এটিভি সহসাই পূর্ণাঙ্গ সম্প্রচারে আসছে। এটিভি’র মূল মন্ত্র হচ্ছে- সবার কথা জানতে ও জানাতে এটিভি থাকবে আপনার পাশে’। ২৪ ঘন্টার আইপি টিভি চ্যানেলটিতে থাকবে সংবাদ, বিনোদন, অনুষ্ঠান প্রভৃতি। 

সিটির জ্যাকসন হাইটসে ১ জানুয়ারী বুধবার রাতে পালকি পাটি সেন্টারে আয়োজিত এটিভি’র লগো ও ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে চ্যানেলটির প্রধান সম্পাদক ও সিইও ফরিদ আলম উপরোক্ত কথা বলেন। অনুষ্ঠানে রিমোটের বোতাম টিপে লগো উদ্বোধন করে ফরিদ আলম ও ফারজানা এ্যানী দম্পতির কন্যা ও নতুন প্রজন্মের প্রতিনিধি সুবাহ সাইইয়ারা এঞ্জেল। আর ওয়েব সাইট-এর উদ্বোধন করেন সাপ্তাহিক ঠিকানা’র প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান। অনুষ্ঠানে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সম্পাদক ও সাংবাদিকরা এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত স্বাগত বক্তব্যে ফরিদ আলম প্রবাসে গণমাধ্যমের দায়িত্বশীল ভূমিকার কথা তুলে ধরে বলেন, প্রবাসীদের নানা সমস্যার কথা গুরুত্বের সাথে তুলে ধরবে এটিভি। 

সাংবাদিক রিজু মোহাম্মেদের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন রাজনীতিবিদ ও কমিউনিটি অ্যাক্টিভিষ্ট আবু সাঈদ আহমেদ, সাংবাদিক সুজন মেহেদী, সাংবাদিক ও মানবাধিকার কর্মী ইমরান আনসারী, ভোরের কাগজ-এর যুক্তরাষ্ট্র প্রতিনিধি ও সাপ্তাহিক আজকাল-এর প্রতিনিধি শামীম আহমেদ, সাংস্কৃতিক কর্মী গোপাল সান্যাল, লেখক-গীতিকার ইশতিয়াক রুপু, সাংবাদিক ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট মুজাহিদ আনসারী, দৈনিক সংবাদ-এর যুক্তরাষ্ট্র প্রতিনিধি সনজীবন চৌধুরী, বাংলা পত্রিকা’র বিশেষ প্রতিনিধি ও নিউইয়র্ক ভিত্তিক নিউজ এজেন্সী ইউএনএ’র সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে সম্প্রচারিত আইটিভি’র কর্নধার মোহাম্মদ শহীদুল্লাহ, দৈনিক ইত্তেফাক ও সাপ্তাহিক বাঙালী’র বিশেষ প্রতিনিধি শহীদুল ইসলাম, প্রথম আলো যুক্তরাষ্ট্রের আবাসিক সম্পাদক ইব্রাহীম চৌধুরী খোকন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম ও সাপ্তাহিক ঠিকানা’র প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান।

অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তব্যে নিউইয়র্কের বাংলা মিডিয়ার বিভিন্ন দিক সংক্ষেপে তুলে ধরে বলেন, মিডিয়া জগতে ব্যাপক পরিবর্তন এসেছে। এই পরিবর্তণের ধারায় যে নিজেকে যোগ্য হিসেবে ধরে রাখতে পারবে সেই টিকে থাকবে। আর অন্য মিডিয়ার চেয়ে ভালো কিছু দিতে পারলে এটিভি অবশ্যই দর্শকদের মাঝে জায়গা করে নেবে। তবে কাজটি সহজ নয়। কেননা, মিডিয়া পরিচালনা ব্যয়-বহুল এবং বিজ্ঞাপনের উপর এর আয়-ব্যয় নির্ভরশীল। বক্তারা এটিভি’তে কমিউনিটির খবর বেশি গুরুত্ব দেয়ার কথাও বলেন এবং এটিভি’র সাফল্য কামনা করেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ