খালেদা জিয়ার কথা বলতে কষ্ট হচ্ছে, খেতে পারছেন না: সেলিমা ইসলাম

January 5, 2020, 2:39 PM, Hits: 531

খালেদা জিয়ার কথা বলতে কষ্ট হচ্ছে, খেতে পারছেন না: সেলিমা ইসলাম

হ-বাংলা নিউজ : বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন তাঁর বোন সেলিমা ইসলাম। খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বেরিয়ে এসে সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়া খেতে পারছেন না। খেলে বমি হয়। ওষুধে কাজ হচ্ছে না। তিনি খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা দেওয়ার দাবি জানিয়েছেন।

আজ রোববার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে বোন সেলিমা ইসলামসহ পরিবারের আরও কয়েকজন স্বজন দেখা করেন। স্বজনদের মধ্যে ছিলেন তাঁর প্রয়াত ছোট ছেলে কোকো রহমানের স্ত্রী শর্মিলা রহমান, নাতি জাহিয়া রহমান, সামিন ইসলাম, রাখিন ইসলাম ও নাতনি আরিবা ইসলাম।

সেলিমা ইসলাম সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার কথা বলতে কষ্ট হচ্ছে, কিছু খাচ্ছেন না এবং খেলেও তা বমি করে ফেলে দিচ্ছে। ডাক্তার ওষুধ দিয়েছেন, কিন্তু সে ওষুধে কাজ হচ্ছে না। তাঁর উন্নত চিকিৎসা দরকার। তিনি আরও বলেন, খালেদা জিয়া হাত সোজা করতে পারছেন না। তার হাত বাঁকা হয়ে গেছে। হাতের আঙুল বাঁকা হয়ে গেছে। হাঁটু ফুলে গেছে, তিনি পা ফেলতে পারছেন না।

সরকার জামিন দিচ্ছে না অভিযোগ করে সেলিমা ইসলাম বলেন, সরকার সাবেক প্রধানমন্ত্রীকে জামিন না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তাঁর যে চিকিৎসা দরকার, এখানে সে চিকিৎসা হচ্ছে না। চিকিৎসা না হলে খালেদা জিয়া কীভাবে বাঁচবেন, সে প্রশ্নও করেন তাঁর বোন। এক–দেড় মাস হয়ে গেলেও দেখা করার অনুমতি মেলে না বলেও অভিযোগ করেন সেলিমা ইসলাম।

এর আগে গত ১৬ ডিসেম্বর খালেদা জিয়ার সঙ্গে তাঁর স্বজনেরা সাক্ষাৎ করেছিলেন।

জামিনের ব্যাপারে খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের কোনো কথা হয়েছে কি না, তা জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে খালেদা জিয়া কোনো কথা বলেননি। দেশবাসীর কাছে তিনি দোয়া চেয়েছেন বলে জানান সেলিমা ইসলাম। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ