আর্টেশিয়ার লিটল ঢাকা রেষ্টুরেন্টে শীতকালিন পিঠা উৎসব!

January 8, 2020, 12:42 PM, Hits: 2628

আর্টেশিয়ার লিটল ঢাকা রেষ্টুরেন্টে শীতকালিন পিঠা উৎসব!

হ-বাংলা নিউজ, হলিউড থেকে : শীত আসে। সেই সঙ্গে হাজির হয় পিঠা উৎসব। এ সময় টাটকা চালে তৈরি করা হয় বাহারি পিঠা পুলি। পিঠার সেই মৌ মৌ গন্ধ ছড়িয়ে পড়ে মূলত ঋতুর প্রথম ভাগ থেকে। এ গেল দেশ–প্রাণের কথা। 

শহরে কিংবা প্রবাসেও নরনারীরাও এই আয়োজন থেকে বিচ্ছিন্ন থাকতে চান না। তারা ছেলেমেয়ে বা প্রিয়জনদের সামনে আনেন মুখরোচক সব পিঠা।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার আর্টিশিয় শহরের লিটল ঢাকা রেস্টুরেন্টে পর্বটি সে কারণে আনুষ্ঠানিকতায় রূপ নেয়।গত ৫ই ডিসেম্বর ২০২০ রবিবার পিঠা প্রেমীদের মন ও রূচিবোধকে পরিতৃপ্ত করতে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী পিঠার সমারোহে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হলো মহাম্মদ রফিকুল হক রাজুর তত্বাবধানে লিটল ঢাকা রেস্টুরেন্টে পিঠা উৎসব। 

রোববার লস এন্জেলেস,অরেন্জ কাউন্টির বাঙ্গালি কমিউনিটির আয়োজনে বাহারি রংয়ের পিঠা-পুলি আর মনমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানটি জমজমাট হয়ে উঠে।ক্ষণিকের জন্য উৎসবটি পরিণত হয় বাঙালীদের মিলনমেলায়।

প্রতিবছরের মত এবারো নানা রংয়ের পিঠা তৈরী করে নিয়ে আসে প্রবাসী গৃহবধূরা। দুপুর থেকেই শুরু হয় উৎসবের প্রস্তুতি। সন্ধ্যায় শতশত বাঙ্গালী পরিবারের অংশগ্রহণে জমজমাট রূপ ধারণ করে উৎসবটি।

লস এন্জেলেসের সুপরিচিত উপস্থাপিকা রশনী আলম এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট যুক্তরাষ্ট্র ক্যালিফোর্নিয়া লস এন্জেলেস শাখার সাংগঠনিক সম্পাদক জি এম বাবুলের সঞ্চালনায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট যুক্তরাষ্ট্র ক্যালিফোর্নিয়া লস এন্জেলেস শাখার সহ সভাপতি আদনান খান,সহ সভাপতি কাবেরী বহমান,সাংস্কৃতিক সম্পাদক শহিদ আহম্মেদ মিঠু,সহ সাংস্কৃতিক সম্পাদক হাফিজুর রহমান এপলো,বাফলার ,সহ সভাপতি শহিদ আলম ও অতিথি শিল্পী অনু সংগীত পরিবেশন করেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ