১৩ বছর পর ভ্যালেন্সিয়ার ঘরে হার বার্সার

January 25, 2020, 2:40 PM, Hits: 180

 ১৩ বছর পর ভ্যালেন্সিয়ার ঘরে হার বার্সার

হ-বাংলা নিউজ : বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়া। লা লিগায় বার্সার বিপক্ষে দীর্ঘদিন পর জয় পেল দলটি

ভালভার্দে যুগ সমাপ্তির পর সেতিয়েনের আমলে বার্সেলোনার শুরুটা হয়েছিল আশা জাগানিয়া। লা লিগা ও কোপা ডেল রে’তে তুলে নিয়েছিল টানা দুই জয়। জয়ের সঙ্গে মেসিদের ফুটবলে ফিরেছিল সেই আগ্রাসী মনোভাব। অনেকেই ধরেই নিয়েছিল সেতিয়েনের হাত ধরে বার্সা ফিরতে যাচ্ছে তাদের আসল চেহারায়। কিন্তু সব আশায় গুড়ে বালি ঢেলে দিল ভ্যালেন্সিয়া। আজ নিজেদের মাঠে উড়তে থাকা বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে তারা। লা লিগায় ঘরের মাঠে প্রায় ১৩ বছর পর বার্সাকে হারাল ভ্যালেন্সিয়া। সবশেষ জিতেছিল ২০০৭ সালের ফেব্রুয়ারিতে।

ভ্যালেন্সিয়ার কাছে এই জয়ের মাহাত্ম্য আরও অনেক বড় হতে পারে। কারণ দীর্ঘদিন পর কাতালান দলটির বিপক্ষে লা লিগায় জয় পেয়েছে তারা। তাদের এই জয়ে একটি গোল আত্মঘাতী ও অন্য গোলটি ম্যাক্সি গোমেজের।

২-০ গোলের হারের পরও বার্সা সমর্থকেরা হয়তো এতক্ষণে ভাবতে শুরু করেছেন টের স্টেগান না থাকলে যে কী হতো। এই হারের পরেও কিনা ম্যাচ সেরার পুরস্কার স্টেগানের হাতে উঠলে অবাক হওয়ার কিছু থাকবে না। প্রথমার্ধে পেনাল্টি সেভ করা ছাড়াও আর একটি দুর্দান্ত সেভ ছিল বার্সেলোনা গোলরক্ষকের। বলা যায় বড় হারের হাত থেকেই বাঁচিয়ে দিয়েছেন জার্মান এই গোলরক্ষক।

ম্যাচের শুরুতেই ভ্যালেন্সিয়াকে পেনাল্টি ‘উপহার’ দেন জেরার্ড পিকে। জোস গায়াকে ফাউল করলে পেনাল্টি নির্দেশ দেন রেফারি। কিন্তু ম্যাক্মি গোমেজের নেওয়া শট ঠেকিয়ে দেন স্টেগান। বিরতিতে যাওয়ার আগে আরও ভালো একটি সেভ দিয়েছেন তিনি। কিন্তু দ্বিতীয়ার্ধে ফিরে আর দেয়াল হয়ে থাকতে পারলেন না। আত্মঘাতী গোল হলে আর কীই বা করা থাকে! গোমেজের নেওয়া শট বার্সা ডিফেন্ডার আলবার গায়ে লেগে দিক পরিবর্তন করে জড়িয়ে যায় জালে। ৭৭ মিনিটে ২-০ করেন গোমেজই।

এই হারের পর ২১ ম্যাচে ৪৩ পয়েন্ট শীর্ষে বার্সেলোনায়। এক ম্যাচ কম খেলে ৪৩ পয়েন্ট রিয়াল মাদ্রিদ আছে দ্বিতীয় স্থানে। ২১ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে ভ্যালেন্সিয়া। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ