উন্নত ঢাকা গড়তে ইশরাকেরও সহযোগিতা চান তাপস

February 2, 2020, 2:32 PM, Hits: 423

 উন্নত ঢাকা গড়তে ইশরাকেরও সহযোগিতা চান তাপস

হ-বাংলা নিউজ : আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নতুন মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, উন্নত ঢাকা গড়ে তুলতে দলমত-নির্বিশেষে সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চান। এই কাজে নির্বাচনে তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির ইশরাক হোসেনেরও সহযোগিতা আশা করছেন তিনি।

রাজধানীর গ্রিন রোডে রোববার বিকেলে তাঁর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এমন কথা বলেন শেখ ফজলে নূর। তিনি বলেন, ‘বিএনপি প্রার্থী (ইশরাক হোসেন) যিনি পরাজিত হয়েছেন, তাঁর প্রতি আমার সহানুভূতি রইল। আমি আশা করব, উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে তিনিও সহযোগিতা করবেন। তাঁদের প্রতিও আমাদের শুভ কামনা থাকল, কারও প্রতি আমাদের বিদ্বেষ নেই।’

প্রতিপক্ষের সহযোগিতা চাইলেন কিন্তু প্রতিপক্ষ প্রার্থী তো নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে হরতাল করেছেন, এ বিষয়ে প্রশ্নের জবাবে শেখ ফজলে নূর বলেন, এটা খুবই দুঃখজনক, জনগণের রায়ের বিরুদ্ধে হরতাল ডেকে ঢাকাকে অচল করার চেষ্টা হয়েছে, তিনি এর নিন্দা জানান।

প্রায় আড়াই লাখ মানুষের সমর্থন পাওয়া ইশরাক হোসেন ও ডিএসসিসির বর্তমান মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সহযোগিতা নেওয়ার বিষয়ে শেখ ফজলে নূর আরও বলেন, সবাইকে নিয়েই কাজ করতে চান। সবার জন্যই নগর ভবনের দরজা খোলা থাকবে। কিছু ক্ষেত্রে দলমতের ঊর্ধ্বে গিয়ে কাজ করতে চান।

নাগরিক সেবা এবং উন্নত ঢাকা গড়ার প্রত্যয় ব্যক্ত করে নিজের বিজয় ঢাকাবাসীকে উৎসর্গ করে ডিএসসিসির নতুন মেয়র বলেন, ‘উন্নত ঢাকা গড়তে ঢাকাবাসী অভূতপূর্ব সাড়া দিয়েছে। আমরা প্রতিজ্ঞাবদ্ধ, দৃঢ়প্রত্যয় নিয়ে ঢাকাবাসীর দ্বারে এসেছিলাম। ঢাকাবাসী তাতে সাড়া দিয়ে রায় দিয়েছেন। দায়িত্বভার গ্রহণের সঙ্গে সঙ্গে কাজ শুরু করব। নির্বাচিত কাউন্সিলরদের নিয়ে ঐক্যবদ্ধভাবে নবসূচনার পথে নবযাত্রা শুরু করব। ঢাকাবাসীর প্রত্যাশিত ঢাকা গড়ে তুলব। সততা, নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে কাজ করব।’

আগামীকালের মধ্য সব ব্যানার-ফেস্টুন এবং পোস্টার সরিয়ে ঢাকাকে পরিষ্কার করতে তাৎক্ষণিকভাবে সব কাউন্সিলর ও নেতা-কর্মীদের কাছে আহ্বান জানান শেখ ফজলে নূর। তিনি বলেন, লেমিনেটেড পোস্টারের প্লাস্টিক বর্জ্য ধ্বংসে এখন যে উপায় আছে, তা-ই ব্যবহার করা হবে। তবে দায়িত্ব নেওয়ার পর উন্নত বিশ্বের মতো প্লাস্টিক বর্জ্য অপসারণে আধুনিক পদ্ধতি নেওয়া হবে।

ঢাকাবাসী, নেতা-কর্মী ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান সাংসদ পদ ছেড়ে মেয়র হওয়া শেখ ফজলে নূর। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ