গার্দিওলার চ্যাম্পিয়ন দলের এ কী দশা!

February 2, 2020, 2:39 PM, Hits: 126

গার্দিওলার চ্যাম্পিয়ন দলের এ কী দশা!

হ-বাংলা নিউজ : টটেনহামের মাঠ থেকে ২-০ গোলে হেরেছে ম্যানচেস্টার সিটি। টটেনহামের হয়ে একটি করে গোল করেছেন স্টিভ বার্গভিন ও সন হিউং-মিন।

ম্যানচেস্টারে এসে প্রথম মৌসুমটা ট্রফি শূন্য কাটিয়েছেন। তবে পরের মৌসুম থেকেই সেই চেনা পেপ গার্দিওলা। ২০১৬-১৭ মৌসুমে দায়িত্ব নেওয়া পর ২০১৭-১৮ মৌসুমে ইংলিশ লিগ জিতিয়েছেন ম্যানচেস্টার সিটিকে, ২০১৮-১৯ মৌসুমে আরও একবার। কিন্তু টানা দুইবারের চ্যাম্পিয়ন সেই পেপ গার্দিওলার দলের এই মৌসুমে এ কী দশা! এবার যে শিরোপার লড়াইয়ের ধারে কাছেও নেই গার্দিওলার দল।

সিটির সর্বশেষ হতাশাটা আজই, টটেনহামের মাঠ থেকে ২-০ গোলে হেরে এসেছেন সার্জিও আগুয়েরো-রাহিম স্টার্লিংরা। যে হারে প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ২২ পয়েন্ট পিছিয়ে গেছে গার্দিওলার দল। ২৫ ম্যাচে ২৪ জয় ও এক ড্রয়ে ৭৩ পয়েন্ট লিভারপুলের। ১৬ জয় ও তিন ড্রয়ে ৫১ পয়েন্ট সিটির। প্রিমিয়ার লিগ যুগ তো বটেই, ইংলিশ ফুটবলের ইতিহাসেই প্রথম বিভাগে কোনো নির্দিষ্ট দিন শেষে লিগ শীর্ষে থাকা কোনো দল দ্বিতীয় দলের চেয়ে এত বেশি পয়েন্ট এগিয়ে ছিল না! যে অবস্থা, প্রিমিয়ার লিগের ট্রফিটা এবার এখনই লিভারপুলকে দিয়ে দেওয়া যায়!

ম্যাচের ৩৬ মিনিটেই সার্জিও আগুয়েরো টটেনহামের ডি বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল সিটি। কিন্তু সিটি মিডফিল্ডার ইলকায় গুনদোয়ানের শট ঠেকিয়ে দেন টটেনহাম গোলরক্ষক হুগো লরিস। ৬০ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন সিটি ডিফেন্ডার জিনচেঙ্কো। এরপরই খেই হারিয়ে ফেলে ইংলিশ চ্যাম্পিয়নরা। ৬৩ মিনিটে দুর্দান্ত এক ভলিতে টটেনহামকে এগিয়ে দেন এ ম্যাচেই স্পার্সের হয়ে অভিষেক হওয়া স্টিভ বার্গভিন। এর ঠিক ৮ মিনিট পরে সিটির হার প্রায় নিশ্চিত হয়ে যায় সন হিউং-মিনের করা দ্বিতীয় গোলে। বাকি সময় খেলে একটা গোলও শোধ করতে পারেনি গার্দিওলার দল। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ