বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভা অনুষ্ঠিত

February 6, 2020, 9:41 AM, Hits: 153

বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির সভা অনুষ্ঠিত

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে : আটলান্টিক সিটিতে গত  চার ফেব্রুয়ারি, মংগলবার রাতে বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউন্টির  সভা অনুষ্ঠিত হয়।সভায় জানানো হয়

যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রতিটি ব্যক্তিকে গণনার আওতায় নিয়ে আসতে সেন্সাস ব্যুরো চলতি ২০২০ সালের আদমশুমারির জন্য লোক নিয়োগ করবে। নিয়োগ প্রাপ্তরা আগামী পহেলা এপ্রিল থেকে দেশব্যাপী শুরু হওয়া আদমশুমারিতে ছয় থেকে আট সপ্তাহ কাজ করার সুযোগ পাবেন। সেন্সাস টেকার পদে এসব নিয়োগ প্রাপ্তরা  সপতাহে   পার্টটাইম -ফুলটাইম সহ সর্বোচ্চ চল্লিশ  ঘন্টা পর্যন্ত কাজের সুযোগ পাবেন। যুক্তরাষ্ট্রের নাগরিক ও অনাগরিক আঠারো বছর ও  তার চেয়ে বেশি   বয়সীরা এ চাকুরীর সুযোগ পাবেন। সেন্সাস ব্যুরোর এ নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে প্রবাসীদের অবহিতকরন  এবং  আদমশুমারিতে প্রবাসীরা যাতে সবাই অংশগ্রহন করে সে ব্যাপারে  প্রচার - প্রচারনা চালিয়ে প্রবাসীদেরকে উদ্বুদ্ধকরনের লক্ষ্যে করনীয় বিষয়সমূহ নির্ধারণ এর জন্য এই সভা অনুষ্ঠিত  হয়।

সংগঠনের ভারপ্রাপ্ত  অধিকর্তা  মিরাজ হোসেনের সভাপতিতে   ও সংগঠনের সাধারন সম্পাদক সোহেল আহমদ এর সনচালনায় সভায় বক্তব্য রাখেন আব্দুল জামিল,সুরজিৎ চৌধুরী মিল্টন ,আমিরুল ইসলাম টফি,বিপ্লব দেব,রওশনউদদীন,জয়নত সিনহা প্রমুখ।

বক্তারা  আদমশুমারির গুরুত্ব তুলে ধরে সকল বাংলাদেশীকে ২০২০ সালের আদমশুমারিতে   অংশ নেয়ার আহ্বান জানিয়ে বলেন, এতে নিয়োগ প্রাপ্তরা আর্থিকভাবে লাভবান হবেন,কমিউনিটিও উপকৃত হবে। প্রতিটি ব্যক্তিও নিজ ভাষাভাষির সহায়তায় গণনার আওতায় এসে রাষ্ট্র কর্তৃক প্রদেয় সকল সুযোগ-সুবিধা ভোগের সুযোগ পাবেন।

উল্লেখ্য, প্রতি ১০ বছর অন্তর যুক্তরাষ্ট্রে আদমশুমারি অনুষ্ঠিত হয়। লোক গণনার মধ্য দিয়ে চিকিৎসা-উন্নয়ন-শিক্ষা প্রভৃতি সেক্টরে ফেডারেল তহবিল বণ্টন করা হয়।

এছাড়া সভায় বাংলা নববর্ষ  উদযাপনের বিভিন্ন বিষয় নিয়ে  বিস্তারিত আলোচনা হয়। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ