ভালোবাসা দিবস ও বসন্তের রঙে রঙীন আটলান্টিক সিটি

February 16, 2020, 12:50 PM, Hits: 1113

 ভালোবাসা দিবস ও বসন্তের রঙে রঙীন আটলান্টিক সিটি

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে : গত ১৫ ফেব্রুয়ারি ,শনিবার ভালোবাসা দিবস ও বসন্তের রঙে রংগীন হয়ে উঠেছিল আটলান্টিক সিটির প্রবাসী বাংলাদেশীদের মনপ্রাণ।সুদূর বাংলাদেশের বসন্ত সমীরন হাজার হাজার মাইল পেরিয়ে দোলা দিয়ে গেছে  প্রবাসীদের মনে-প্রাণে।এমন দিনে তারা প্রাণ খুলে গেয়ে উঠেছিল-“বসন্ত বাতাসে সইগো বসন্ত বাতাসে......”।

অনুষ্ঠানে রমনীরা খোঁপায় ফুল গুঁজে বাসনতী ও লাল রংয়ের শাড়িতে খুঁজে নেয় চিরায়ত বাংগালিয়ানা।অনুষ্ঠান এর শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করে রুপাই।এরপর ভালোবাসার কথামালার অংশ নেন রেজাউল ইসলাম খালিদ, কানচন বল,সুব্রত চৌধুরী,ফারুক তালুকদার,শামীমা বেগম,জনাব শহীদ,রওশনউদদীন,মো: সুমন চৌধুরী,সুমন মজুমদার,কাজী লিটন,লাকী চৌধুরী প্রমুখ।অনুষ্ঠান সনচালনায় ছিলেন শেখ শওকত শিমুল।

আমেরিকা বাংলাদেশ কালচার এর উদ্যোগে 'বসন্ত বরন ও ভালোবাসা দিবস' উদযাপন উপলক্ষে  আটলান্টিক সিটির একটি ভেনুতে প্রবাসী বাংলাদেশীরা আয়োজন করেছিল প্রাণের এই আয়োজনের।অনুষ্ঠানে  প্রবাসী বাচিক শিল্পী ও সংগীত শিল্পীদের সুললিত কন্ঠে বসন্ত বন্দনা ও ভালোবাসার কবিতা,গান অনুষ্ঠানে উপস্থিত প্রবাসীদেরকে মাতিয়ে রাখে।

অনুষ্ঠানে প্রবাসীদেরকে  ভালোবাসার  ছড়া পাঠ ও  কবিতা আবৃওিতে ভালোবাসার মোহময় জগতে আবিষ্ট করে রাখেন বাচিক শিল্পী সুব্রত চৌধুরী।কাজী লিটনও অনুষ্ঠানে  স্বরচিত  কবিতা পাঠ করেন। এছাড়া  অনুষ্ঠানে উপস্থিত প্রবাসীদেরকে   সংগীতের সুরের মূর্ছনায়  মোহময় আবেশে আচ্ছন্ন করে রাখেন প্রবাসের জনপ্রিয় শিল্পী শীলা আজিজ।

অনুষ্ঠানে   শিল্পীর  কণ্ঠে যখন ' আহা আজি এ বসন্তে' বা 'ভালোবাসি ভালোবাসি'  সংগীত  পরিবেশিত হয় তখন অনুষ্ঠানস্থল জুড়ে ভালো লাগার রেনু ছড়িয়ে পড়ে।আর তা গায়ে মেখে  প্রবাসীরা মেতে ওঠে আনন্দ উচ্ছ্বাসে।সংগীত অনুষ্ঠান শেষে প্রবাসী বাংলাদেশীরা  ভালোবাসার নৈশভোজে অংশ নেয়। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ