চতুর্থ বিভাগে খেললেও সিটি ছাড়বেন না গার্দিওলা

February 17, 2020, 1:29 PM, Hits: 171

চতুর্থ বিভাগে খেললেও সিটি ছাড়বেন না গার্দিওলা

হ-বাংলা নিউজ : উয়েফার নিষেধাজ্ঞার পর প্রিমিয়ার লিগের তদন্তের মুখেও পড়ার শঙ্কায় ম্যানচেস্টার সিটি। তবে ক্লাব শত শাস্তি পেলেও মৌসুম শেষে সিটি ছাড়বেন না জানিয়ে দিয়েছেন গার্দিওলা।

উয়েফার শাস্তি এরই মধ্যে পেয়ে গেছে ম্যানচেস্টার সিটি। আর্থিক সংগতির নীতি ভাঙার দায়ে সিটিকে আগামী দুই মৌসুমের জন্য নিজেদের সব টুর্নামেন্টে নিষিদ্ধ করেছে উয়েফা। সেটার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে (সিএএস) আপিল করবে সিটি। এখন শোনা যাচ্ছে, প্রিমিয়ার লিগও আলাদা তদন্ত করতে যাচ্ছে এ নিয়ে। ইংলিশ দৈনিক ডেইলি মেইল পরশু প্রতিবেদন ছাপিয়েছে, ইংলিশ লিগের নিয়ম অনুযায়ী সিটি দোষী প্রমাণিত হলে তাদের ২০১৩-১৪ মৌসুমে জেতা লিগ ট্রফিও কেড়ে নেওয়া হতে পারে। কাটা হতে পারে তাদের পয়েন্টও।

এমন অবস্থায় আগামী মৌসুমে সিটির দলের কী অবস্থা হবে, তা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। চ্যাম্পিয়নস লিগে সিটি না-ই খেলতে পারলে দলে বড় তারকারা আসতে চাইবেন না, ডি ব্রুইনা-স্টার্লিংদের মতো বর্তমান তারকাদের অনেকেও ক্লাব ছাড়তে পারেন বলে গুঞ্জন। বেশ বাজার পেয়েছে সিটি কোচ পেপ গার্দিওলার ক্লাব ছাড়ার গুঞ্জনও। সিটি চ্যাম্পিয়নস লিগে নিষিদ্ধ হলে গার্দিওলাও নাকি মৌসুম শেষে ক্লাব ছেড়ে চলে যাবেন। কিন্তু এমন গুঞ্জনের মধ্যেই জানা গেল, গার্দিওলা নাকি তাঁর খেলোয়াড়দের জানিয়ে দিয়েছেন, ক্লাব শত শাস্তি পেলেও সিটি ছাড়বেন না তিনি! একই কথা নাকি জানিয়েছেন কাছের বন্ধুদেরও।

গার্দিওলা মৌসুম শেষে সিটি ছেড়ে যাবেন—এমন গুঞ্জন সিটি উয়েফার শাস্তি পাওয়ার আগেও ছিল। শাস্তি পাওয়ার পর সেটি আরও জোরালো হয়েছে, এই যা! হওয়ারই কথা। ২০১১ সালে বার্সেলোনায় নিজের কোচিং জীবনের তৃতীয় মৌসুমে দ্বিতীয় ও সর্বশেষবার চ্যাম্পিয়নস লিগ জিতেছেন গার্দিওলা, এরপর থেকে উয়েফার ক্লাব শ্রেষ্ঠত্বসূচক টুর্নামেন্টটা যেন তাঁর জন্য দুঃস্বপ্ন। বায়ার্ন মিউনিখে তিন মৌসুমেই থেমেছেন সেমিফাইনালে, সিটিতে আগের দুই মৌসুমে কোয়ার্টার ফাইনালই পেরোতে পারেননি। এবার শেষ ষোলোতে সিটির অপেক্ষায় জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। তা এবার সিটি চ্যাম্পিয়নস লিগ জিতবে কি না, তা ভবিষ্যৎ বলবে। কিন্তু না জিতলে, এরপর পরের দুই মৌসুমেও চ্যাম্পিয়নস লিগ খেলতে না পারলে? গার্দিওলার আরেকটি চ্যাম্পিয়নস লিগের অপেক্ষা আরও বাড়বে। সেই ঝুঁকি স্প্যানিশ কোচ নেবেন না ভেবেই মৌসুম শেষে তাঁর সিটি ছাড়ার গুঞ্জন চাউর হয়েছে। তারওপর সিটিতে তাঁর চুক্তি ২০২১ সাল পর্যন্ত হলেও চুক্তিতে একটা ধারা আছে, কিছু শর্তসাপেক্ষে চাইলে এই মৌসুম শেষেও ক্লাব ছাড়তে পারবেন গার্দিওলা।

কিন্তু আজ বিবিসি লিখেছে, গার্দিওলা তাঁর কাছের বন্ধুদের জানিয়ে দিয়েছেন, তিনি মৌসুম শেষে ক্লাব ছাড়বেন না। সিটির প্রতি তিনি নিবেদিত। আর স্কাই স্পোর্টস লিখেছে, গার্দিওলা তাঁর খেলোয়াড়দেরও একই কথা বলেছেন। কথাটা অনেকটা নাটকীয়ই বটে! স্কাই স্পোর্টস জানাচ্ছে, গার্দিওলা তাঁর খেলোয়াড়দের বলেছেন, ‘দেখুন, আমরা যে লিগেই খেলি না কেন, আমি এখানেই থাকব। যদি ওরা আমাদের লিগ টু-তেও (ইংলিশ ফুটবলের চতুর্থ স্তর) নামিয়ে দেয়, তবু আমি এখানেই থাকব। এখন সময় এক জোট হয়ে থাকার।’ 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ