ক্যালিফোর্নিয়ার Inland Empire এ সম্মিলিত একুশে পালন!

February 21, 2020, 12:54 PM, Hits: 1281

ক্যালিফোর্নিয়ার Inland Empire এ সম্মিলিত একুশে পালন!

খায়রুজ্জামান মামুন, হ-বাংলা নিউজ, হলিউড থেকে : দক্ষিন ক্যালিফোর্নিয়ার inland Empire এর বেশ কিছু সংগঠন মিলে সম্মিলিতভাবে এই প্রথম বারের মত পালন করল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বর্নমালার সভাপতি জনাব মনজুরুল শাহীন এর বাসভবনে একটি অস্হায়ী  শহীদ মিনার নির্মাণ করে পালন করা হয় এই বিশেষ দিনটি। বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ সর্ব স্তরের মানুষ এতে অংশগ্রহন করেন। 

আন্তজাতিক স্বীকৃতি পাওয়া এই দিবসটি বিদেশের মাটিতে পালন করতে পেরে অংশগ্রহনকারী সকলের মাঝে স্বতস্ফুর্ততা পরিলক্ষিত হয়েছে। রাত ১২টা ১ মিনিটে ভাষা শহীদদের প্রতি পুস্পস্তবক করা হয়। এর আগে ভাষা আন্দোলনের তাৎপর্য নিয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্টিত হয়। 

আলোচনায় অংশগ্রহন করেন লংবীচ কাইট ফেষ্টিভালের চেয়ারম্যান জনাব শওকত আলম, বর্নমালার সভাপতি জনাব মন্জুরুল শাহীন, ইউ এস বাংলা এসোসিয়েশানের চেয়ারম্যান ও সাধারন সম্পাদক জনাব জাফর চৌধুরী ও ইফতেখার মাহমুদ, লালন মেলার কর্নধার জনাব মো: রহমান রাজু, কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্ব জনাব আশিক ইসলাম এবং সমাপনী বক্তব্য রাখেন ইউ এস বাংলার সভাপতি জনাব খায়রুজ্জামান মামুন। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলার বিজয় বহরের সাধারন সম্পাদক জনাব ইসমাইল হোসেন। 

পুস্পস্তবক অর্পনকারী সংগঠন গুলির মোধ্য ছিল প্যাসিফিক কাইট ক্লাব/ লংবীচ কাইট ফেষ্টিভাল, ইউ এস বাংলা এসোসিয়েশান, লালন মেলা, বর্নমালা, হলিউড বাংলা নিউজ ও হলিউড বাংলা টিভি এবং বাংলার বিজয় বহর। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ