বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে যুক্তরাজ্যস্থ প্রবাসী বাঙালিদের শ্রদ্ধানিবেদন

March 18, 2020, 2:42 PM, Hits: 180

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে যুক্তরাজ্যস্থ প্রবাসী বাঙালিদের শ্রদ্ধানিবেদন

আনসারআহমেদউল্লা, হ-বাংলা নিউজ : দেশের সাথে তাল মিলিয়ে লন্ডনে প্রথম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর শুভক্ষণ শুরু করে যুক্তরাজ্য ভিত্তিক ‘বঙ্গবন্ধু লেখক ও সাংবাদিক ফোরাম’।বৃটেন সময় সন্ধ্যে ছয়ঘটিকাএবং বাংলাদেশ সময় রাত বারটা এক মিনিটে পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনারে আযোজন করে জাতির পিতার জন্মশত বার্ষিকী উলক্ষে মুজিববর্ষের অনুষ্ঠান । বঙ্গবন্ধু লেখক ও সাংবাদিক ফোরামেরসভাপতি কমিউনিটি মোহাম্মদ গিয়াছ আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শাহ মোস্তাফিজুর রহমান বেলালের পরিচালনায় জন্মশত বার্ষিকীর অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডনস্থবাংলাদেশ হাইকমিশনের ফাস্ট সেক্রেটারী এ.কে.এম. মনিরুল হক।

প্রধান অতিথির বক্তব্যে মনিরুল হক বলেন হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের শুধু গোলামীর শৃঙ্খল থেকেই মুক্ত করেননি, বিশ্বদরবারে আমাদের বাঙ্গালী হিসেবে পরিচয়করিয়ে দিয়েছেন। এই মানুষটির জন্যে আমরা পেয়েছি একটি দেশ, পতাকা এবং আমাদের পরিচয় । মুজিববর্ষ উপলক্ষে দেশের সাথে তাল মিলিয়ে বঙ্গবন্ধু লেখক ও সাংবাদিক ফোরাম অনুষ্টান আয়োজন করায় তিনিবাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রধান অতিথি অনুষ্টানে আগতদের জাতির জনকের ব্যাজ পরিয়ে দেন এবং সকলকে সাথে নিয়ে শহীদ মিনারে হাইকমিশনের পক্ষ থেকেপুষ্পার্ঘ অর্পণ করেন।

এছাড়াও অনুষ্টানে জাতির জনকের জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, যুদ্ধাপরাধ বিচারমঞ্চের সভাপতি প্রবীণ সাংবাদিক মতিয়ারচৌধুরী, যুক্তরাজ্য নির্মূল কমিটির সাধারণ সম্পাদক জামাল আহমদ খান, যুক্তরাজ্য স্বেচ্চাসেবক লীগের সভাপতি সাদ আহমদ সাদ, যুক্তরাজ্য শ্রমিক লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল বাছির, বঙ্গবন্ধু লেখকসাংবাদিক ও ফোরাম লন্ডন শাখার সভাপতি বাতিরুল হক সরদার, সালেহ আহমদ, যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলির সদস্য আব্দুল জলিল চৌধুরী প্রমুখ।  

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ