অবৈধ অভিবাসীদের পক্ষে ৪ মার্কিন কংগ্রেসওম্যান

April 12, 2020, 1:43 AM, Hits: 1098

অবৈধ অভিবাসীদের পক্ষে ৪ মার্কিন কংগ্রেসওম্যান

-বাংলা নিউজ :মার্কিন কংগ্রেসে ৩ মুসলিমসহ ৪ কংগ্রেসওম্যান (ডেমক্র্যাট) এক যুক্ত বিবৃতিতে করোনাভাইরাসের কারণে ফেডারেল প্রশাসনের প্রদত্ত প্রণোদনাসহ বেকার ভাতা অবৈধ অভিবাসীদের মধ্যেও বিতরণের আহবান জানানো হয়েছে।

৯ এপ্রিল প্রদত্ত এই যুক্ত বিবৃতিতে কংগ্রেসওম্যান আয়ানা প্রেসলি (ম্যাসেচুসেটস),  রাশিদা তাইয়্যিব (মিশিগান), ইলহান ওমর (মিনেসোটা) এবং আলেক্সান্দ্রিয়া অকাসিয়ো-করটেজ (নিউ ইয়র্ক)  উল্লেখ করেছেন, করোনাভাইরাসের ক্ষতি কাটিয়ে উঠতে অতি সম্প্রতি ২.৩ ট্রিলিয়ন ডলারের একটি বিল পাশ হয়েছে। সেখানে অবৈধভাবে বসবাসরত সোয়া কোটি মানুষের প্রসঙ্গ নেই। অথচ তারা নিষ্ঠার সাথে এই আমেরিকার উন্নয়ন ও কল্যাণে অবদান রেখেছেন।বিবৃতিতে বলা হয়, এই সোয়া কোটি মেহনতি মানুষকেও করোনা-প্রণোদনার আওতায় এনে কংগ্রেসে নতুন একটি বিল শীঘ্রই উত্থাপন করা হচ্ছে। এই বিলে অবৈধ অভিবাসী হিসেবে চিহ্নিতদের মধ্যে যারা কোন ধরনের অপরাধে লিপ্ত নেই, তাদেরকেও প্রণোদনাসহ বেকার ভাতা প্রদানের বিষয়টি অন্তর্ভূক্ত হবে।

বিবৃতিতে বলা হয়, বৈধ-অবৈধ নির্বিশেষে সকলেই যাতে বিনামূল্যে করোনাভাইরাসের চিকিৎসা পান সেটিও থাকবে ঐ বিলে।

মিশিগানের কংগ্রেসওম্যান রাশিদা তাইয়্যিব পৃথকভাবে ফেডারেল প্রশাসন কাছে আহ্বান জানিয়েছেন, অবিলম্বে প্রত্যেক নাগরিককে দুই হাজার ডলার মূল্যমানের ডেবিট কার্ড ইস্যুর জন্যে। যারা অন্তত: ৩ মাস আগে যুক্তরাষ্ট্রে এসেছেন, তাদেরকেও ডেবিট কার্ড প্রদানের অনুরোধ জানান রাশিদা। করোনাভাইরাসের প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত প্রতি মাসে ঐ কার্ডে এক হাজার ডলার করে বরাদ্দের প্রসঙ্গও রয়েছে।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ