মুক্তিযোদ্ধা ও ৭৫-এর প্রতিরোধ যোদধা সালাম শরিফ আর নেই।

April 18, 2020, 4:02 PM, Hits: 552

মুক্তিযোদ্ধা ও ৭৫-এর  প্রতিরোধ যোদধা সালাম শরিফ আর নেই।

হাকিকুল ইসলাম খোকন, হ-বাংলা নিউজ : ৭১-এর বীর মুক্তিযোদ্ধা ও ৭৫-এর জাতির পিতা বংগবনধু শেখ মুজিবুর রহমানের হত্যার প্রতিরোধ যোদ্ধা , গ্রেটার ফরিদপুর এসো, যুক্তরাষ্ট্র সভাপতি কানাডায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। তিনি বেশ কিছু দিন ধরে সেন্ট মাইকেল হাসপাতালে আইসিইউতে ছিলেন।

মরহুমের কন্যা সিনিথার দেয়া তথ্য মোতাবেক ব্যারিস্টার কামরুল হাফিজ জানান, ১৭ এপ্রিল স্থানীয় সময় সন্ধ্যা ৭.৫০ মিনিটে তিনি ইন্তেকাল করেন। সালাম শরীফ টরন্টোর বাংলাদেশি কমিউনিটির অত্যন্ত জনপ্রিয় ব্যক্তি ছিলেন। তার বয়স হয়েছিলো ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে এবং অসংখ্য বন্ধু-বান্ধব রেখে যান। তার মৃত্যুতে বাংলাদেশি কমিউনিটিতে গভীর শোকের ছায়া নেমে আসে।

স্থানীয় অন্টারিও আওয়ামী লীগ সালাম শরীফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। সাবেক ছাত্রনেতা এম এ কাদের মিলু তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, মুক্তিযুদ্ধে তার অবদান জাতি চিরদিন কৃতজ্ঞতা এবং শ্রদ্ধাভরে স্মরণ করবে।

মুক্তিযোদ্ধা সালাম শরীফ গোপালগঞ্জের এলাকার অধিবাসী। তিনি বাংলাদেশ আওয়ামী লীগ অফ কানাডার সভাপতি ।

উল্লেখ্য, ইতোপূর্বে অটোয়ায় গত ৪ এপ্রিল শরিয়তুল্লাহ এবং গত ৫ এপ্রিল টরন্টোতে হাজী তুতিউর রহমান, ১০ এপ্রিল ওমর শেখ এবং জামাল আলী এই মরণঘাতী ভাইরাসে মারা যান। সালাম শরীফ পঞ্চম বাংলাদেশি, যিনি করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন। 

 
এ বিভাগের অন্যান্য সংবাদ