মিশিগানের গভর্নর ও অ্যাটর্নি জেনারেলকে হত্যার হুমকি

May 16, 2020, 11:13 AM, Hits: 159

 মিশিগানের গভর্নর ও অ্যাটর্নি জেনারেলকে হত্যার হুমকি

হ-বাংলা নিউজ : মিশিগানের গভর্নর গ্রিচেন হুইটমার ও অ্যাটর্নি জেনারেল ডানা নেসলকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত ২২ এপ্রিল এই অভিযোগে রবার্ট সিনক্লেয়ার টেশ (৩২) নামের এক ব্যক্তিকে ডেট্রয়েট পুলিশ গ্রেপ্তার করেছে। অভিযোগ প্রমাণিত হলে তাঁর ২০ বছরের জেল হতে পারে।

১৫ মে ওয়েন কাউন্টির প্রসিকিউটর কিম ওয়ার্থির কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছে, টেশ সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর পরিচিত এক ব্যক্তিকে গভর্নর ও অ্যাটর্নি জেনারেলকে হত্যার হুমকি দিয়ে বার্তা পাঠিয়েছিলেন। তাঁকে ৫০ হাজার ডলার নগদ বা জামানত বন্ড দেওয়া হয়েছিল। তিনি বন্ড পোস্ট করেছেন। জিপিএস টিথারে মুক্তিও পেয়েছেন।

মিশিগানের গভর্নর গ্রিচেন হুইটমার ১৪ মে বলেছেন, ২৮ মের পর থেকে ১০ জন একত্র হওয়ার অনুমতি দেওয়া যেতে পারে। মিশিগানের 'স্টে হোম' আদেশটি ২৮ মে পর্যন্ত বলবৎ রয়েছে। তিনি বলেন, রাজ্যের অধিকাংশ মানুষই সঠিক কাজ করে চলেছেন। যদি করোনাভাইরাসের সংক্রমণ না বাড়ে তবে পরবর্তী ধাপে যাওয়া যাবে।

এদিকে ১৪ মে সকালে রাজ্যের রাজধানী ল্যান্সিংয়ে 'মিশিগান ইউনাইটেড ফর লিবার্টি' নামের একটি সংগঠনের উদ্যোগে গভর্নরের 'স্টে হোম' আদেশের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভকারীরা বিভিন্ন স্লোগান ও প্ল্যাকার্ড ছাড়াও কয়েকজনকে আগ্নেয়াস্ত্র বহন করতে দেখা গেছে। সমাবেশ স্থলে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ছিল। পুলিশ একজনের কাছ থেকে একটি কুড়াল জব্দ করেছে।

বিক্ষোভকারীরা বলেন, গভর্নরের স্টে হোম আদেশ তাঁদের সাংবিধানিক অধিকার খর্ব করেছে, তা তাঁরা ফেরত চান। সমাবেশে অধিকাংশ মানুষ মাস্ক ব্যবহার করেননি এবং সামাজিক দূরত্ব না মেনে পাশাপাশি অবস্থান করছিলেন। একই দিনে মিশিগান ইউনাইটেড ফর লিবার্টি সংগঠনটি স্টে হোম আদেশ বআতিল করার জন্য গভর্নরের বিরুদ্ধ একটি মামলা করেছে।

মিশিগান স্টেট সূত্রে জানা গেছে, রাজ্যে করোনাভাইরাসে সংক্রমিতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় এখানে করোনায় মৃত্যু হয়েছে ৩৮ জনের এবং আক্রান্ত হয়েছে ৪৯৭ জন। আগের দিন ১৪ মে মৃত্যু হয় ৭৩ জনের এবং আক্রান্ত হয় ১ হাজার ১৯১ জন। মিশিগানে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৪ হাজার ৮২৫ জনের এবং আক্রান্ত হয়েছে ৫০ হাজার ৭৯ জন।

এদিকে মিশিগানে করোনা পরিস্থিতিতে রাজ্যের বিভিন্ন শহরে বসবাসরত প্রবাসীদের মধ্যে যাদের কাজ নেই, দেশ থেকে নতুন এসেছেন, সরকারি বা রাজ্যের কোনো সহযোগিতা পাচ্ছেন না তাঁদের মৃধা ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫০ পাউন্ড চাল, ডাল, তেল, চিনি, লবন, আলু, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ