মিশিগানে আজ খুলছে তিন মোটর কোম্পানি

May 18, 2020, 10:33 AM, Hits: 111

 মিশিগানে আজ খুলছে তিন মোটর কোম্পানি

হ-বাংলা নিউজ : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দুই মাস বন্ধ থাকার পর বিশ্বের বড় তিনটি মোটর কোম্পানি ফোর্ড, জেনারেল মোটরস ও ফিয়াট ক্রিসলার আজ ১৮ মে আবার খুলছে। আমেরিকার মিশিগানে অবস্থিত এ তিনটি কারখানায় আজ কয়েক হাজার কর্মী কাজে যোগ দেবেন।

ফোর্ড মোটর কোম্পানির প্রধান নির্বাহী জিম হাকেট বলেন, ১৮ মে থেকে তাঁদের যুক্তরাষ্ট্র ও কানাডার বেশির ভাগ উৎপাদন কার্যক্রম শুরু হবে। অ্যাসেম্বলি লাইনে যাঁরা কাজ করবেন, তাঁরা পিপিই ব্যবহার করবেন এবং সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করবেন।

জেনারেল মোটর কোম্পানির মুখপাত্র জিম কেইন বলেছেন, ঘণ্টাভিত্তিক বা বেতনভিত্তিক কোনো কর্মীর যদি কর্মস্থলে করোনাভাইরাসের লক্ষণ দেখা যায়, তবে তাঁকে নিকটস্থ মেডিকেল ল্যাবে পাঠানো হবে, প্রয়োজনে কারখানাতেই পরীক্ষা করে নিকটস্থ ল্যাবে পাঠানো হবে। তিনি আরও বলেন, ‘আমরা কর্মী ও তাঁদের পরিবারের নিরাপত্তার ব্যাপারে খুবই আন্তরিক। যদি কোনো কর্মী চিকিৎসকের পরামর্শে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকেন, তবে তিনি বেতন পাবেন।’

এদিকে ফোর্ড মোটর কোম্পানি ঘোষণা করেছে, কোনো কর্মীর করোনাভাইরাস–সংক্রান্ত কোনো উপসর্গ দেখা দিলে তাঁদের সঙ্গে সঙ্গে নিকটস্থ স্বাস্থ্যসেবাকেন্দ্রে পাঠানো হবে। তাঁরা ইতিমধ্যে চারটি মেট্রো অঞ্চলে স্বাস্থ্যসেবা বিভাগের সঙ্গে চুক্তি করেছে। ২১ মে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফোর্ড মোটর কোম্পানির একটি উৎপাদন কেন্দ্র পরিদর্শন করতে মিশিগান আসছেন।

মিশিগানে ‘স্টে হোম’ আদেশ ২৮ মে পর্যন্ত কার্যকর রয়েছে। মিশিগান স্টেট সূত্রে জানা গেছে, মিশিগানে করোনাভাইরাসে সংক্রমিত রোগীর মৃত্যুর সংখ্যা কমে আসছে। গত ২৪ ঘণ্টায় মিশিগানে ১১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৬৩৮ জন। আগের দিন ১৬ মে মৃত্যু হয়েছে ৫৫ জনের আর আক্রান্ত হয়েছে ৪২৫ জন। এখানে করোনায় সংক্রমিত হয়ে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৯১ জনের, আক্রান্ত হয়েছে ৫১ হাজার ১৪২ জন এবং সুস্থ হয়েছে ২৮ হাজার ২৩৪ জন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ