লকডাউনে তালাকের নোটিশ পেলেন নওয়াজুদ্দিন

May 20, 2020, 12:08 PM, Hits: 141

লকডাউনে তালাকের নোটিশ পেলেন নওয়াজুদ্দিন

হ-বাংলা নিউজ : ২০০৯ সালে নওয়াজুদ্দিন সিদ্দিকী ও আলিয়া সিদ্দিকীর বিয়ে হয়। অবশ্য আলিয়ার আসল নাম অঞ্জনা কিশোর পাণ্ডে। বিয়ের পরে ধর্মের সঙ্গে নামও পাল্টে ফেলেন। বিয়ের এক বছরের মাথায় শুরু হয় অশান্তি। করোনা মহামারির দিনকেই তিনি বেছে নিলেন বিচ্ছেদ চাওয়ার সেরা সময় হিসেবে।

আলিয়া ৭ মার্চ নওয়াজের হোয়াটসঅ্যাপ ও ই–মেইলে তালাকের আইনি নোটিশ পাঠান। কোনো উত্তর না আসায় ১৯ মার্চ নওয়াজুদ্দিনের ৪৬তম জন্মদিনে পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি ও তাঁর আইনজীবী নওয়াজুদ্দিনকে বিচ্ছেদের আইনি নোটিশ পাঠানোর বিষয়ে কথা বলেন।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে আলিয়া সিদ্দিকী বলেন, 'আমি তাঁকে বিচ্ছেদের আইন নোটিশ পাঠিয়েছি। কিন্তু সে কোনো সাড়া দেয়নি। আমি এ নিয়ে এই মুহূর্তে আর কিছুই বলতে চাই না। তবে হ্যাঁ, আমাদের ভেতর দীর্ঘদিন টানাপোড়েন চলেছে। গত এক দশক ধরেই আমাদের বনিবনা হচ্ছিল না। লকডাউনে আমি ভাবলাম, এটাই এই সম্পর্ক থেকে আনুষ্ঠানিকভাবে বেরিয়ে আসার সেরা সময়। সে মোজাফফরনগর যাওয়ার অনেক আগেই তাঁকে নোটিশ পাঠানো হয়েছে। এখন পর্যন্ত কোনো সাড়া না দেওয়ায় মিডিয়াকে জানাতেই হলো। এরপর নিয়ম অনুসারে ১৫ দিনের ভেতর কোনো সাড়া পাওয়া না গেলে আইনি ব্যবস্থা নিতেই হবে।' ১৫ দিন হতে আর মাত্র দুই দিন বাকি। ২২ মের পর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে নওয়াজুদ্দিন সিদ্দিকী এখন আছেন উত্তর প্রদেশের মোজাফফরনগরের বুধানা গ্রামে, তাঁর মায়ের কাছে। এক টুইটার পোস্টে নওয়াজুদ্দিন লেখেন, 'আমার ছোট বোন মারা গেছে বেশি দিন হয়নি। এর ভেতরেই আমার ৭১ বছর বয়সী মা খুবই অসুস্থ, মুষড়ে পড়েছে। আমি তাই মায়ের সঙ্গে আছি, রাজ্য সরকারের সব বিধিবিধান মেনে চলছি। আপনারও ঘরে থাকুন, সুস্থ থাকুন।' বিচ্ছেদের কারণ জানতে চাওয়া হলে আলিয়ার আইনজীবী অভয় বলেন, 'মারাত্মক সব অভিযোগ আছে। আর এগুলো সম্পর্কে আমি এই মুহূর্তে কিছু বলতে পারব না। আগে মামলা কোর্টে যাক। তখন হয়তো একে একে জানা যাবে।'

অন্যদিকে নাম বদলে পুরোনো নামে ফিরে যাওয়া প্রসঙ্গে আলিয়া ওরফে অঞ্জনা কিশোর পাণ্ডে বলেন, 'আমি কোনো তারকার নাম ব্যবহার করে ব্যক্তিগত ফাইদা লুটতে চাই না। যেভাবে চলছে, সেভাবেই চলবে। আমি ভবিষ্যতের কথা তেমন কিছু ভাবিনি। আমি শুধু এটুকু জানি যে আমি আর এই বিয়ের সম্পর্কের ভেতর নেই। এই সম্পর্ক ঠিক হওয়ার কোনো সম্ভাবনাই আর অবশিষ্ট নেই।'


নওয়াজুদ্দিন ও আলিয়ার ১১ বছরের সংসার। তাঁদের ঘরে আছে এক মেয়ে ও এক ছেলে—শোরা ও ইয়ানি সিদ্দিকী। ২০১৭ সালে এই দম্পতির বিচ্ছেদ নিয়ে গুঞ্জন ওঠে। যদিও তখন দুজনেই তা অস্বীকার করেছিলেন। 'গ্যাংস অব ওয়াসিপুর', 'স্যাকরেড গেমস'খ্যাত এই তারকার নতুন ছবি 'ঘুমকেতু' মুক্তি পাবে ২২ মে, জি-ফাইভের ওয়েবসাইটে। এতে উদীয়মান এক লেখকের চরিত্রে দেখা দেবেন তিনি, যার চিত্রনাট্য চুরি হয়ে যায়। পুষ্পেন্দ্রনাথ মিশ্র পরিচালিত ছবিটিতে পুলিশ হিসেবে আছেন অনুরাগ কাশ্যাপ। অতিথি চরিত্রে আছেন অমিতাভ বচ্চন, রণবীর সিং, সোনাক্ষী সিনহা, চিত্রাঙ্গদা সিং। তাঁকে সর্বশেষ দেখা গেছে আথিয়া শেঠির সঙ্গে, 'মতিচুর চাকনাচুর' ছবিতে। বিচ্ছেদের বিষয়ে এখন পর্যন্ত নওয়াজের কোনো মন্তব্য পাওয়া যায়নি। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ