নিউইয়র্কের ব্রঙ্কসে তিন সংগঠনের ইফতার বিতরণ

May 23, 2020, 11:48 AM, Hits: 231

 নিউইয়র্কের ব্রঙ্কসে তিন সংগঠনের ইফতার বিতরণ

হ-বাংলা নিউজ : পবিত্র রমজান মাসের শেষ দিকে এসে নিউইয়র্কের তিন বাংলাদেশি সংগঠন ব্রঙ্কসে ইফতার সামগ্রী বিতরণ করেছে। গতকাল শুক্রবার ব্রঙ্কসে ইফতার ও ত্রাণসামগ্রী বিতরণ করে বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী নয়ন–আলী পরিষদ, এসেনশিয়াল হোম কেয়ার ও বাংলা ক্লাব।


নয়ন -আলী পরিষদ

বাংলাদেশ সোসাইটির নির্বাচনে অংশগ্রহণকারী নয়ন-আলী পরিষদের উদ্যোগে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে গতকাল শুক্রবার ব্রঙ্কসের পার্কচেস্টারে অসহায় ও বিপদগ্রস্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। বিতরণ করা প্রতিটি প্যাকেটে ছিল চাল, চিনি, আলু, বাদাম, কিছমিছ, সেমাই, তেল, জাল, আটা ইত্যাদি।

অনুষ্ঠানে দেওয়া সংক্ষিপ্ত বক্তব্যে কাজী আশরাফ হোসেন নয়ন বলেন, ‘আদালতের দেওয়া বাধ্যবাধকতার কারণে বাংলাদেশ সোসাইটির নির্বাচন অনুষ্ঠিত হতে না পারলেও আমরা সব সময় বিপন্ন মানুষের পাশে আছি। কোভিড-১৯–এ যারা আক্রান্ত হয়েছেন বা বিপদগ্রস্ত আছেন, আমরা তাঁদের পাশে দাঁড়িয়েছি। আমরা ক্ষমতায় যেতে পারি বা না পারি, সবসময় প্রবাসী বাংলাদেশিদের পাশে ছিলাম, আছি এবং থাকব।’

এ সময় এই প্যানেলের অন্য প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আ. রহিম হাওলাদার, মোহাম্মদ আলী, আলী ইমাম মজুমদার, আহসান হাবীব, সামাদ মিয়া জাকের প্রমুখ।

এসেনসিয়াল হোম কেয়ার

এসেনসিয়াল হোম কেয়ার ব্রঙ্কস শাখার উদ্যোগে গতকাল শুক্রবার ব্রঙ্কসের পার্কচেস্টারে রোজাদারদের মধ্য ইফতার বিতরণ করা হয়। ইফতার বিতরণের আগে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন এন মজুমদার, সারওয়ার চৌধুরী, এ ইসলাম মামুন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রতিষ্ঠানের ব্রঙ্কস শাখার পরিচালক জালাল চৌধুরী। পরে মুসলিম উম্মার কল্যাণ কামনায় দোয়া পরিচালনা করেন ড. মাওলানা এ টি এম ফখরুদ্দিন।

আলোচনা অনুষ্ঠান শেষে সবার মধ্যে ইফতার বিতরণ করা হয়।

বাংলা ক্লাবের উদ্যোগে ইফতার বিতরণ

ব্রঙ্কসের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বাংলা ক্লাবের উদ্যোগে সম্প্রতি পার্কচেস্টারের বাংলা বাজারে করোনাভাইরাসে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় এক দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। দোয়া পরিচালনা করেন বাংলা বাজার মসজিদের ইমাম মাওলানা আবুল কাসেম ইয়াহিয়া। পরে সবার মধ্যে ইফতার বিতরন করা হয়।

ইফতার মাহফিলে ক্লাবের উপদেষ্টা কামরুজ্জামান বাবু, খলিলুর রহমান, এ ইসলাম মামুন, ক্লাবের সভাপতি আবুল কালাম পিনু ছাড়াও সংগঠনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট এন মজুমদার, মো. আজিজুল হক, সোনার বলাই, মামুনুর রশিদ, সাংবাদিক মোতাসিম বিল্লাহ তুষার, বেলাল আহমেদ, সাংবাদিক দিদার চৌধুরী, সাংবাদিক সাখাওয়াত সেলিম ও সাংবাদিক হাবিবুর রহমান। 

 
এ বিভাগের অন্যান্য সংবাদ