আটলান্টিক সিটিতে করোনাকালের নিরানন্দ পরিবেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন

May 25, 2020, 10:17 AM, Hits: 216

আটলান্টিক সিটিতে করোনাকালের নিরানন্দ  পরিবেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপন

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে : আটলান্টিক সিটিতে করোনাকালের নিরানন্দ পরিবেশে পবিএ ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। এ বছর ব্যতিক্রমী এক পরিবেশে  ঈদ উদযাপন করেছেন আটলান্টিক সিটির মুসলমানরা।এমন বিবর্ণ পরিবেশে ঈদ উদযাপন করতে হবে তা কেউ স্বপ্নেও ভাবেননি।তাঁদের অধিকাংশই সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরের মধ্যে বা ঘরের সামনে/পেছনে খোলা জায়গায় ঈদের নামাজ আদায় করেন। এবারের ঈদে সবার কামনা ছিল সবাই যেন করোনা থেকে মুক্ত থাকে ,যারা করোনায় আক্রানত হয়েছেন তারা যেন তাড়াতাড়ি সুস্হ হন,পৃথিবী থেকে যেন সহসাই ‘করোনা’ দূর হয়ে যায়।  ঈদের নামাজ শেষে প্রবাসীরা দেশে ও প্রবাসে অবস্হানরত  আত্মীয়- স্বজন,বন্ধু-বান্ধবদের সাথে টেলিফোন,স্কাইপ,জুম, মেসেনজারে  ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।                                                            আটলান্টিক সিটির ২৭০৯, ফেয়ারমাউনট এভিনিউতে অবস্হিত   বাংলাদেশ কমিউনিটি সেন্টারে কয়েকজন প্রবাসী  যথাযথ স্বাস্হ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের নামাজ আদায় করেন ।ঐদিন  সকাল ৯.২০ মিনিটে অনুষ্ঠিত ঈদের নামাজ আদায়  শেষে খুৎবা প্রদান, মহামারী করোনা ভাইরাস থেকে মুক্তি, দেশবাসী এবং বিশ্ব মুসলিম উম্মাহর সুখ,শান্তি ও সমৃদ্ধির জন্য আল্লাহর দরবারে মোনাজাত করেন মাওলানা তানজীম। ঈদ নামাজে অংশগ্রহনকারীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য  রাখেন বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির ট্রাষটি বোর্ড এর সভাপতি আবদুর রফিক ও সভাপতি জহিরুল ইসলাম বাবুল।

এছাড়া আটলান্টিক সিটির ৩০০, নর্থ আলবেনী এভিনিউতে অবস্হিত  ‘মসজিদ মুহাম্মদ’ এ মসজিদের ইমাম আমিন মুহাম্মদ এর ইমামতিতে ঈদের নামাজ অনুষ্ঠিত হয় । নামাজ আদায় শেষে খুৎবা প্রদান  ও মুসলিম উম্মাহর সুখ শান্তির  জন্য দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত করা হয়।এখানেও নিউজারসি  রাজ্য সরকারের নির্দেশনা,স্বাস্হ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে মুসল্লীরা ঈদের নামাজ আদায় করেন।

এবারের ঈদ ছিল সবার জন্য কষ্টের, দু:খের ও বেদনার। অনেকের  স্বজন করোনায় আক্রানত হয়েছেন বা মারা গেছেন।তাই অনেকেই দু:খ ভারাক্রানত মন নিয়েই ঈদ উদযাপন করেছেন।  

 
এ বিভাগের অন্যান্য সংবাদ