পাকিস্তানকে সেমিফাইনালে চায়নি ভারত

May 30, 2020, 12:08 PM, Hits: 144

 পাকিস্তানকে সেমিফাইনালে চায়নি ভারত

হ-বাংলা নিউজ : ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে সেই কবেই। তবে রেশ রয়ে গেছে এখনো। বিশেষ করে গ্রুপ পর্বে ইংল্যান্ড ও ভারত ম্যাচ নিয়ে আলোচনা – সমালোচনা তুঙ্গে। শুরুটা করেছেন ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো অলরাউন্ডার বেন স্টোকস। 'অন ফায়ার' নামে আত্মজীবনী লিখেছেন ইংলিশ এই অলরাউন্ডার। সেখানে তিনি দাবি করেছেন, পরে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ডের বিপক্ষে জেতার চেষ্টা দেখেননি ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে।

এবার পাকিস্তানের সাবেক ক্রিকেটার মুশতাক আহমেদও সেই একই দাবি করছেন। তবে একটু ভিন্ন আঙ্গিকে। ইংল্যান্ডের বিপক্ষে ভারত জিততে চায়নি বলে তাঁর দাবি। ভারত জিতলে সেমিফাইনালে খেলার সম্ভাবনা ছিল পাকিস্তানের। আর যাঁদের সঙ্গে বৈরী রাজনৈতিক-কূটনৈতিক সম্পর্ক, চিরপ্রতিদ্বন্দ্বী সেই পাকিস্তানকে সেমিফাইনালে দেখতে চায়নি বলেই নাকি ভারত জিততে চায়নি, এমনই দাবি করেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাকও।

গ্রুপ পর্বের ম্যাচটিতে ইংল্যান্ডের দেওয়া ৩৩৭ রান তাড়া করতে গিয়ে ৩১ রানে হেরেছিল ভারত। একটি সময় ওভার প্রতি ১০ রান প্রয়োজন ও হাতে উইকেট থাকা স্বত্বেও ভারত জেতার চেষ্টা করেনি বলে দাবি মুশতাকের। পাকিস্তানের টিভি চ্যানেল এআরওয়াই স্পোর্টসে বলেছেন, 'যখন একটি দল রান তাড়া করতে নামে, ওভারপ্রতি ১০ রানের বেশি প্রয়োজন হয় ও হাতে উইকেট থাকে, তখন তারা অনেক বেশি ঝুঁকি নেয়। প্রতিপক্ষ বোলারের দুর্বল দিকগুলো দেখে মারার চেষ্টা করে। যা-ই হোক আমরা বুজতে পেরেছিলাম, তারা কী করছে। তারা পাকিস্তানকে সেমিফাইনালে দেখতে চায়নি।'

ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার, আন্দ্রে রাসেল, ক্রিস গেইলরাও তাঁর কাছে এসে এমন কথা বলেছিলেন বলে জানান মুশতাক। মুশতাকের এক সময়ের সতীর্থ রাজ্জাক ও বলেছেন ইংল্যান্ডের বিপক্ষে ভারত অতীতের চ্যাম্পিয়ন দলের মতো খেলেনি। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ