শহীদ জিয়ার ৩৯তম শাহাদাৎবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

June 3, 2020, 1:09 PM, Hits: 294

শহীদ জিয়ার ৩৯তম শাহাদাৎবার্ষিকীতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

হ-বাংলা নিউজ, হলিউড থেকে :  মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা, বিএনপি'র প্রতিষ্ঠাতা, বীর মুক্তিযোদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ক্যালিফোর্ণিয়া বিএনপি'র উদ্যোগে গত ৩০মে শনিবার স্হানীয় সময় সন্ধ্যায় অনলাইন টেলিকনফারেন্সের মাধ্যমে এক ভার্চুয়্যাল আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে বক্তব্য রাখেন বিএনপি'র স্হায়ী কমিটির সদস্য, সাবেক বাণিজ্য মন্ত্রী জনাব আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে অংশ নিয়ে বক্তব্য রেখেছেন বিএনপি'র স্হায়ী কমিটির অন্যতম সদস্য শ্রমিক নেতা জনাব নজরুল ইসলাম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, অবিভক্ত ঢাকার সাবেক ডেপুটি মেয়র জনাব আবদুস সালাম এবং বিএনপি'র সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেছেন ক্যালিফোর্ণিয়া বিএনপি'র সভাপতি জনাব বদরুল আলম চৌধুরী শিপলু এবং সঞ্চালনায় ছিলেন ক্যালিফোর্ণিয়া বিএনপি'র সাধারন সম্পাদক এম ওয়াহিদ রহমান। বিশেষ দোয়া পরিচালনা করেন ক্যালিফোর্ণিয়া বিএনপির সহসভাপতি আফজাল শিকদার। এ সময় জিয়াউর রহমানের রুহের মাগফিরাত, জিয়া পরিবার ও দেশের সমৃদ্ধি কামনা এবং করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন বিএনপি নেতৃবৃন্দ। ক্যালিফোর্ণিয়া বিএনপির এই টেলিকনফারেন্সটি ঢাকা থেকে বিএনপি'র অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সরাসরি ওয়েব সম্প্রচার করা হয়েছে।

মূল অনুষ্ঠানের আলোচনা পর্বে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, আজকে করোনার সংকটময় মুহূর্তে জিয়াউর রহমানের কথা বার বার মনে হয়, এই ক্ষণজন্মা নেতা আজকে যদি নেতৃত্বে থাকতেন তাহলে বাংলাদেশের মানুষকে এতো কষ্ট পেতে হতো না। আজকে দেশে যখন গণতন্ত্র নেই, মানুষের মৌলিক অধিকার হরণ করা হয়েছে, মানবিক অধিকার প্রতি মুহূর্তে মুহূর্তে লঙ্ঘিত হচ্ছে তখন এই একদলীয় কান্ডজ্ঞানহীন আওয়ামী সরকার, যাদের জনগণের সঙ্গে সম্পর্ক নেই, জনগণের কোনো কল্যাণে তারা কাজ করতে পারে না। তারা আজ বিভিন্ন ভুল সিদ্ধান্ত নিয়ে গোটা জাতিকে মহাবিপদের মুখে ঠেলে দিয়েছে। 

নেতৃবৃন্দ আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের সঙ্গে জিয়াউর রহমান একাকার হয়ে গিয়েছিলো। সেই কারণে জিয়া, জিয়ার দর্শন, জিয়ার ধানের শীষ বাংলাদেশের মানুষের কাছে আজো এতো প্রিয়। স্বাধীনতার এই পতাকা হাতে তুলে দিয়ে গিয়েছিলেন তারই যোগ্য উত্তরসূরী বেগম খালেদা জিয়ার হাতে। আর সেই সঙ্গে আজ সেই পতাকা হাতে তুলে নিয়েছেন জনাব তারেক রহমান। লক্ষ কোটি স্বাধীনতাকামী মানুষের কাছে, গণতন্ত্রকামী মানুষের কাছে জিয়া কখনো মরে না। আজকে গণতন্ত্রবিহীন, মানবতাহীন নির্মম এই রাষ্ট্রে শহীদ জিয়া অত্যন্ত প্রাসঙ্গিক। আমাদের সংগ্রাম গণতন্ত্রের জন্য, আমাদের সংগ্রাম স্বাধীনতার জন্য, আমাদের সংগ্রাম মুক্তির জন্য-আজকের এই দিনে এটাই হোক আমাদের অঙ্গীকার।

অনলাইন টেলিকনফারেন্সের মাধ্যমে ক্যালিফোর্ণিয়া বিএনপি আয়োজিত এ ভার্চুয়্যাল সভায় দেশ-বিদেশের বিভিন্ন শহর থেকে প্রায় অর্ধশতাধিক নেতৃবৃন্দ যুক্ত ছিলেন এবং দোয়ায় অংশগ্রহণ করেছেন। ক্যালিফোর্ণিয়া বিএনপি আয়োজিত এ অনুষ্ঠানে আরও উপস্হিত ছিলেনঃ বদরুল এ চৌধুরী শিপলু, এম ওয়াহিদ রহমান, মোঃ আঃ বাছিত, সামসুজ্জোহা বাবলু, মাহবুবুর রহমান শাহীন, মুর্শেদুল ইসলাম, নিয়াজ মোহাইমেন, সাইফুল আনসারী চপল, অপু সাজ্জাদ, আফজাল শিকদার, সালাম দাড়িয়া, শওকত হোসেন আনজিন, সাঈদ আবেদ নিপু, জুনেল আহমেদ, আহসান হাবীব রুমি, মিকায়েল খান রাসেল, শাহাদাত হোসেন শাহীন, জহিরুল কবির হেলাল, মার্শাল হক, নুরুল ইসলাম, এলেন খান, মিজানুর রহমান, আবদুর রহিম, ফারুক হাওলাদার, সৈয়দ নাসিরউদ্দিন জেবুল, মোয়াজ্জেম হোসেন রাসেল, বদরুল আলম মাসুদ, দেলোয়ার জাহান চৌধুরী, লায়েক আহমেদ, রফিকুজ্জামান জুয়েল, ইলিয়াছ মিয়া, শাহতাব কবীর ভূঁইয়া শান্ত, শাহীন হক, আলমগীর হোসেন, রনি জামান, এ্যাডঃ নুরুল হক, সজয় আহমেদ মনির, মারুফ খান, লোকমান হোসাইন, কামাল হোসেন তরুন, মোশারফ হোসেন ইমন, রেজাউল হায়দার চৌধুরী বাবু, কামরুল আলম চৌধুরী, খোরশেদ আলম রতন, সামিদুল ইসলাম, সাঈদ খান, রেজাউল করিম জামিল, হাফেজ মোঃ বেলাল, শাহেদ আহমেদ, কহিনুর রহমান, ইফতেখার হোসেন ফাহিম, মিজানুর রহমান জমশেদ, কবির আহমেদ, হোসেন আহমেদ, এমাজউদ্দিন চৌধুরী দুলাল, আবদুল মোতালেব, আব্দুল হাকিম, খসরু রানা, আসাদুজ্জামান মুক্তা, নাজিম খান টিটু, সুমেন আহমেদ, আবদুল মান্নান, ফয়সাল হোসেন সিদ্দিকী, ফয়সাল সালাম, আবদুল মুনিম, আবুল খায়ের, শামসুল আলম, নাহিদুল ইসলাম, আবুল কায়সার, এ্যাডঃ শামসুন খান লাকী, ফরিদা বেগম, নয়ন বড়ুয়া, এ কে এম আসিফ, শহিদুল ইসলাম পলাশ, খায়রুল ইসলাম, খোন্দকার আলম, আবুল ইব্রাহিম, মানিক চৌধুরী, মিশর নুন, ফারুক সরকার, গিয়াস উদ্দিন, আবদুল আহাদ, এহসান আহমেদ, আবুল বাশার, দেলোয়ার আহমেদ, রফিকুল ইসলাম রিতি, নজরুল ইসলাম, আবুল হাসনাত চৌধুরী মন্টু, আবদুল হাসিব, রফিকুল ইসলাম চৌধুরী, হাসানুজ্জামান মিজান, মোঃ হাবিব, মাইনুল হক, মশিউর রহমান ও জিয়াউল হক জিয়া সহ অনেকেই।  

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ