পররাষ্ট্রমন্ত্রী ড. এ, কে, আব্দুল মোমেন-এর বক্তব্য অপব্যাখ্যা করে হীন উদ্দেশ্য প্রনোদিত অপপ্রচারের তীব্র প্রতিবাদ

June 9, 2020, 12:06 PM, Hits: 168

 পররাষ্ট্রমন্ত্রী ড. এ, কে, আব্দুল মোমেন-এর বক্তব্য অপব্যাখ্যা করে হীন উদ্দেশ্য প্রনোদিত অপপ্রচারের তীব্র প্রতিবাদ

সৈয়দ শাহ সেলিম আহমেদ, হ-বাংলা নিউজ, লন্ডন থেকে : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও কূটনীতিক ড. এ. কে. আব্দুল মোমেনের একটি বক্তব্য অপব্যাখ্যা করে সম্প্রতি বাংলাদেশের স্বাধীনতা ও উন্নয়ন বিরোধী একটি বিশেষ চক্র প্রবাসী বাংলাদেশিদের বিভ্রান্ত করে তাদের হীন উদ্দেশ্য চরিতার্থের জন্য সোস্যাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে সংঘবদ্ধভাবে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। মাননীয় পররাষ্ট্রমন্ত্রী, যিনি নিজেও দীর্ঘদিন প্রবাসে ছিলেন এবং যার ফলে তাঁর হৃদয়ে প্রবাসীদের জন্য অনন্য এক স্থান রয়েছে, তাঁর বিরুদ্ধে এই হীন অপপ্রচার অত্যন্ত নিন্দনীয়। আমরা এই অপপ্রচারের তীব্র প্রতিবাদ এবং এই বিশেষ চক্রের মিথ্যাচারে বিভ্রান্ত না হওয়ার জন্য প্রিয় প্রবাসী ভাই-বোনসহ দেশবাসী সবাইকে সবিশেষ অনুরোধ জানাই।

ড. আব্দুল মোমেন সম্প্রতি তাঁর আলোচিত বক্তব্যে একজন সাংবাদিকের এক প্রশ্নের জবাবে বলেছিলেন “বিশ্বব্যাপী করোনা মহামারীর ফলে বৈশ্বিক মন্দা দেখা দিলে ১০-১৫ লক্ষ প্রবাসী যদি  বাংলাদেশে ফেরত আসেন তাহলে দেশে অভাব বাড়বে,  সামাজিক সমস্যা দেখা দেবে, বিশংখলা দেখা দেবে এবং এর আইন-শৃঙ্খলার অবনতি হবে”।  তিনি এও বলেছিলেন, “আমি মনে করি আমাদের প্রবাসীরা অনেক সচেতন। তারা এই সময়ে এভাবে দেশে আসবেন না”। 

প্রকতৃপক্ষে মাননীয় পররাষ্ট্রমন্ত্রী কখনো কোনো ভাবেই প্রবাসীদের অসম্মান করে বা তাদের অবদানকে খাটো করে কোন বক্তব্য দেননি।

কিন্তু যারা বাংলাদেশের বিরুদ্ধে নানা চক্রান্তে লিপ্ত, মূলত তারাই প্রবাসে বাঙালিদের মধ্যে অনৈক্য ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য এহেন অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমরা প্রবাসের শতাধিক বিশিষ্ট নাগরিক মনে করি এই ষড়যন্ত্রকারীরা উদ্দেশ্য প্রণোদিত ভাবে মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও প্রবাসীদের হেয় করর উদ্দেশ্যে অসত্য, মিথ্যা ও বানোয়াট অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। যুক্তরাজ্য সহ প্রবাসী বাংলাদেশিরা এই গোষ্ঠীর অপপ্রচারের তীব্র নিন্দা জানাচ্ছে।

ডঃ আব্দুল মোমেন প্রবাসী-বান্ধব সরকারের একজন প্রবাসী-বান্ধব পররাষ্ট্রমন্ত্রী। গত দেড় বছরে একজন পররাষ্ট্রমন্ত্রী হিসেবে তাঁর অবদান অবশ্যই প্রশংসনীয়। সকলেই অবগত আছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তিনি প্রবাসীদের কল্যাণে  ও উন্নয়নে নানামুখী পদক্ষেপ নিয়েছেন-যার সুফল প্রবাসীরা নানাভাবে পেতে শুরু করেছেন। তাঁর বিশেষ উদ্যোগেই প্রবাসীদের দীর্ঘদিনের দাবী সিলেট ওসমানী বিমানবন্দর থেকে আন্তর্জাতিক ফ্লাইট লন্ডন সহ সারা বিশ্বে ওঠা-নামার জন্য ১২ হাজার কোটি টাকার বিমানবন্দর রানওয়ে সম্প্রসারণ প্রকল্প গ্রহন করা হয়েছে। সাড়ে তিন হাজার কোটি টাকার সিলেট-ঢাকা সড়ক চারলেনে উন্নীতকরনের বিশাল জাতীয় প্রকল্পও বাস্তবায়ন হতে যাচ্ছে। এছাড়া তিনি বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসীদের কল্যাণে অনেক বিশেষ কার্যক্রম ও পদক্ষেপ গ্রহন করেছেন।

আমরা আশা করি  আমাদের সবার প্রিয় ও প্রবাস-বান্ধব পররাষ্ট্রমন্ত্রী ডঃ আবদুল মোমেন সকল অসত্য অপপ্রচার পেছনে ফেলে  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের আধুনিক  সমৃদ্ধ উন্নত  বাংলাদেশ গঠণে এগিয়ে যাবেন । 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ