প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন করলো যুক্তরাষ্ট্র যুবলীগ

June 14, 2020, 12:34 PM, Hits: 219

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন করলো যুক্তরাষ্ট্র যুবলীগ

হ-বাংলা নিউজ : আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস ১১ জুন। দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান তিনি। এ উপলক্ষে যথাযথ মর্যাদায় যুক্তরাষ্ট্র যুবলীগ অনলাইন (ভার্চুয়াল জুমের মাধ্যমে ) আলোচনা সভার ও দোয়া মাহফিলের আয়োজন করে । যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক একেএম তারিকুল হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও যুক্তরাষ্ট্র যুবলীগের অন্যতম সদস্য আমিনুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি ড: সিদ্দিকুর রহমান।

সভার প্রধান বক্তা বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেন যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহবায়ক ইন্জিনিয়ার বাহার খন্দকার সবুজ। সভায় যুক্তরাষ্ট্র যুবলীগ ও বিভিন্ন স্টেট, সিটি ও ব্যুরো যুবলীগের নেত্রীবৃন্দ অংশগ্রহণ করেন । সভায় আরো বক্তব্য প্রদান করেন বিশেষ অতিথি ডিএম রনেল, সহ-সভাপতি যুক্তরাষ্ট্র সেচ্চাসেবকলীগ, মোহাম্মদ আ: ওয়াহেদ, আতিকুর রহমান সুজন,শাহ রহিম শ্যামল, রিয়াজুল কাদির লস্কর মিঠু, গনেশ কির্তনীয়া, মাহমুদুল হাসান টিটু , সদস্য যুক্তরাষ্ট্র যুবলীগ, যুক্তরাষ্ট্র যুবলীগের বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী যুবলীগের সভাপতি দেওয়ান আরশাদ আলী বিজয়, সাধারণ সম্পাদক জাহিদ হুসেন, যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান, ফ্লোরিডা ষ্টেট যুবলীগ সভাপতি আঊয়াল দয়ান, সহ সভাপতি মো: হারুন,সা: সম্পাদক মো:খোরশেদ সহ সম্পাদক-মো: শাহীন,সাংস্কৃতিক সম্পাদক অসিম রয়, যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগ ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি সুবর্ন নন্দী তাপস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শ্যামল মজুমদার, সাংস্কৃতিক সম্পাদক, শায়লা রুমি।শেখ বদরুদ্দোজা জুনেদ সাধারণ সম্পাদক মিশিগান স্টেট যুবলীগ, জুবায়ের আহমেদ আহবায়ক কলেরেডো স্টেট যুবলীগ।

সভায় বক্তারা বলেন জননেত্রী রাস্ট্রনায়ক শেখ হাসিনাকে গ্রেফতারের মধ্য দিয়ে গণতন্ত্রকে অবরুদ্ধ করার চেষ্টা করে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার। বক্তারা আরো বলেন এদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় পিতার মত আপসহীন মনোভাব নিয়েই জাতীয় রাজনীতি শুরু করেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। আন্দোলন সংগ্রাম করতে গিয়ে বিভিন্ন সময় শেখ হাসিনাকে সহ্য করতে হয়েছে জেল-জুলুম ও নির্যাতন। অন্তত ১৯ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়। আওয়ামীলীগ ও তার অংগ সংগঠন সহ সারা দেশের আপামর জনসাধারণের চাপে পড়ে তৎকালীন সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয় ও সাথে সাথেই বাংলাদেশের গণতন্ত্রও মুক্তি পায় সেদিন । সভার দ্বিতীয় পর্ব ছিলো দোয়া মাহফিল, দোয়া পরিচালনা করেন বাংলাদেশ আওয়ামীলীগ, ও তার অংগ সংগঠনের নেতা-কর্মী সহ সারা দেশের করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারি সবার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।এছাড়া বাংলাদেশ আওয়ামীলীগের সিনিয়র নেত্রীবৃন্দ যারা করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন তাদের দ্রুত সুস্থতার জন্য দোয়া করা হয় । বিশেষ করে বাংলাদেশের সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) শফিউল আলম চৌধুরী নাদেল সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরান এর জন্য বিশেষ দোয়া করা হয়।

সভার আয়োজন ও ট্যাকনিক্যাল সাইট পরিচালনা করেন যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগ ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি সুবর্ন নন্দী তাপস।

পরিশেষে যুক্তরাষ্ট্র যুবলীগের আহবায়ক একেএম তারিকুল হায়দার চৌধুরী সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন। 

 
এ বিভাগের অন্যান্য সংবাদ