রোববার থেকে মক্কার মসজিদ গুলি খুলে দেওয়ার সিদ্ধান্ত!

June 19, 2020, 11:09 PM, Hits: 417

রোববার থেকে মক্কার মসজিদ গুলি খুলে দেওয়ার সিদ্ধান্ত!

হ-বাংলা নিউজ, হলিউড থেকে: প্রায় তিন মাস বন্ধ থাকার পর পবিত্র হজের কয়েক সপ্তাহ আগে রোববার থেকে সৌদি আরবের পবিত্র নগরী মক্কার মসজিদগুলো খুলে দেয়া হচ্ছে। অনলাইন আল জাজিরা সুত্র বলছে সৌদি রাষ্ট্রীয় টেলিভিশনে ইতিমোধ্যেই নাকি এ ঘোষণা দেয়া হয়েছে । যদিও সাম্প্রতিক সময়ে সেখানে নতুন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। রাষ্ট্র পরিচালিত আল আকবরিয়া টেলিভিশন চ্যানেল দেশটির ইসলাম সম্পর্কিত মন্ত্রণালয়ের সিদ্ধান্তকে উদ্ধৃত করে বলেছে, পবিত্র মক্কার মসজিদগুলো করোনা ভাইরাসের কারণে তিন মাস বন্ধ রাখার পর খুলে দেয়া হবে রোববার থেকে।

ঘোষণার শোনার পরপরই নগরীতে অবস্থিত প্রায় ১৫০০ মসজিদ প্রস্তুত করা হচ্ছে মুসল্লিদের জন্য। মসজিদ গুলির ভিতরের মেঝে ও কার্পেট জীবাণুমুক্ত করনের কাজ ইতিমোধ্যেই শেষ হয়েছে।

পবিত্র হজের আর মাত্র কয়েক সপ্তাহ বাকি। জুলাই মাসের শেষের দিকে হজ হওয়ার কথা। কিন্তু এ বছর হজব্রত পালন করা হবে নাকি বাতিল করা হবে সে বিষয়ে এখনো কোনো ঘোষনা যথাযত কর্তৃপক্ষের কাছ থেকে আসেনি।  

মক্কার বাইরে সারাদেশে মসজিদ খুলে দেয়া হয়েছে মে মাসের শেষের দিকে। কিন্তু সামাজিক দূরত্ব ও অন্যান্য পদক্ষেপ কঠোরভাবে মেনে চলতে বলা হয়েছে। সৌদি আরবে এখন পর্যন্ত কমপক্ষে এক লাখ ৫০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ১২০০ জন। উল্লেখ্য, সৌদি কর্তৃপক্ষ শুরু থেকেই নিজ দেশ বিশেষ করে মক্কা কে করোনা মুক্ত রাখতে কঠোর বিধি নিষেধ আরোপ করে। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ