ফুটবলার আব্দুল গাফফারের মাতৃবিয়োগ

June 25, 2020, 11:55 AM, Hits: 96

ফুটবলার আব্দুল গাফফারের মাতৃবিয়োগ

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : বাংলাদেশের একসময়ের জনপ্রিয় ও তারকা ফুটবলার আব্দুল গাফফার-এর মা রহিমা খাতুন ইন্তেকাল করেছেন। তিনি বাংলাদেশ সময় মঙ্গলবার (২৩ জুন) রাতে ঢাকাস্থ শরমিতা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। তার বয়স হয়েছিলো ৮৬ বছর। মৃত্যুকালে তিনি ৫ পুত্র, ৩ কন্যা ও নাতি-নাতনী সহ বহু আত্মীয়-স্বজন রেখে যান। মরহুমার পুত্র-কন্যারা সবাই যুক্তরাষ্ট্র প্রবাসী। উল্লেখ্য, আব্দুল গাফফার বাংলাদেশ জাতীয় ফুটবল দল ছাড়াও ঢাকা ওয়ান্ডারার্স, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও আবাহনী ক্রীড়া চক্র দলের কৃতি ফুটবলার ছিলেন।

ফ্লোরিডায় অবস্থানরত ফুটবলার আব্দুল গাফফারের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান যে, তার মা বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন। গত জানুয়ারী মাসে তিনি স্ট্রোক-এর শিকার হন। এছাড়াও তিনি ডায়াবেটিস সহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। আব্দুল গাফফার জানান, মায়ের শারীরিক অবস্থা খারাপ হলে গত ১৮ জুন বৃহস্পতিবার তাকে শরমিতা হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে তিনি আইসিইউ-তে চিকিৎসাধীন ছিলেন এবং বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ১টা ১০ মিনিটে ইন্তেকাল করেন। তিনি বুধবার (২৪ জুন) সকালে নিউইয়র্কের জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র ত্যাগ করবেন বলে জানান এবং তিনি তার মায়ের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দেশবাসী ও প্রবাসী বাংলাদেশীদের দোয়া কামনা করেন। 

এদিকে এক বিবৃতিতে নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রের সকল বাংলাদেশী খেলোয়ারদের পক্ষ থেকে আব্দুল গাফাফার চুন্নুর মাতৃ বিয়োগে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন। শোক প্রকাশকারীদের মধ্যে রয়েছেন বাংলাদেশ ক্রীড়া সংস্থা অব আমেরিকা’র মহিউদ্দিন দেওয়ান, প্রধান সমন্বয়কারী আব্দুর রহীম বাদশা, ভারপ্রাপ্ত সদস্য সচিব মফিজুল ইসলাম ভূইয়া রুমী প্রমুখ। 

 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ