কে পাবে এবার প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট?

July 8, 2020, 6:12 AM, Hits: 198

কে পাবে এবার প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট?

হ-বাংলা নিউজ : প্রিমিয়ার লিগে এই মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে এগিয়ে আছেন লেস্টারের জেমি ভার্ডি ও আর্সেনালের পিয়ের-এমেরিক অবামেয়াং।

লিভারপুলের শিরোপা নিশ্চিত হয়ে গেছে অনেক আগেই। কিন্তু প্রিমিয়ার লিগে গোল্ডেন বুটের লড়াই এখনো জমজমাট। কাল রাতে আর্সেনাল-লেস্টার ম্যাচে গোল পেয়েছেন আর্সেনালের পিয়ের-এমেরিক অবামেয়াং ও লেস্টারের জেমি ভার্ডি। তাতে ম্যাচটা ১-১ গোলে ড্র হলেও সোনার জুতোর লড়াইয়ে যে এ দুজনের কেউ কাউকে ছাড় দিতে রাজি নন, সেটা স্পষ্ট হয়েছে আরও।

২২ গোল নিয়ে জেমি ভার্ডিই আপাতত সবচেয়ে এগিয়ে। ২০ গোল নিয়ে তাঁর ঘাড়ে নিশ্বাস ফেলছেন অবামেয়াং। কাছাকাছি আছেন সাউদাম্পটনের ড্যানি ইঙ্গস, লিভারপুলের মো সালাহ ও সাদিও মানে। চোটের কারণে মৌসুম শেষ না হয়ে গেলে হয়তো সার্জিও আগুয়েরোও থাকতেন এ লড়াইয়ে।

২০১৭-১৮ মৌসুমে লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ড মো সালাহ জেতেন প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট। পরের মৌসুমে সেটা ধরে রেখেছিলেন তিনি, তবে এককভাবে নয়। অবামেয়াং ও লিভারপুল সতীর্থ সাদিও মানের সঙ্গে সেটা ভাগাভাগি করতে হয়েছিল সালাহকে।

দুই বা এর বেশি বার করে গোল্ডেন বুট জেতার অভিজ্ঞতা সালাহ ছাড়াও আছে হ্যারি কেন (২), রবিন ফন পার্সি (২), দিদিয়ের দ্রগবা (২), থিয়েরি অরি (৪), জিমি ফ্লয়েড হ্যাসেলবেঙ্ক (২), মাইকেল ওয়েন (২) ও অ্যালান শিয়ারারের (৩)।

এবার কি অবামেয়াং পারবেন গোল্ডেন বুট ধরে রেখে এই তালিকায় নাম তুলতে? নাকি ক্যারিয়ারে প্রথমবারের মতো গোল্ডেন বুট জিতে নেবেন ভার্ডি? দেখার জন্য অপেক্ষাটা করতে হবে মৌসুমের শেষ পর্যন্ত। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ