যুক্তরাষ্ট্র যুবদলের গায়েবানা জানাজা, দোয়া ও খাদ্য বিতরণ

July 9, 2020, 5:19 AM, Hits: 309

যুক্তরাষ্ট্র যুবদলের গায়েবানা  জানাজা, দোয়া ও খাদ্য বিতরণ

সালাহউদ্দিন আহমেদ, হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : বৈশ্বিক মহামারী কভিড-১৯ (করোনাভাইরাস) - এ আক্রান্ত হয়ে দেশে এবং প্রবাসে মৃত্যুবরণকারীদের জন্য গায়েবানা জানাজা, যারা আক্রান্ত হয়েছেন তাদের সুস্থতা কামনায় বিশেষ দোয়া আর অসহায় মানুষের মধ্যে খাদ্য বিতরণ করেছে যুক্তরাষ্ট্র যুবদল। সংগঠনের পক্ষ থেকে গত ৭ জুলাই মঙ্গলবার সিটির জ্যাকসন হাইটসে এসব কর্মসূচী আয়োজন করা হয়। 

এদিন দুপুরে ভার্চুয়াল সভা, বাদ জোহর বেলা আড়াইটার দিকে স্থানীয় ড্রাইভারসিটি প্লাজায় আয়োজিত গায়েবানা জানাজায় ঈমামতি এবং দোয়া পরিচালনা করেন জ্যাকসন হাইটস মোহাম্মদী সেন্টারের ঈমাম মাওলানা কাজী কাইয়্যূম। জানাজা শেষে দেশী-বিদেশী সহস্রাধিক মানুষের মাঝে খাবার বিতরণ করা হয় বলে দলীয় সূত্র জানায়।

যুবদলের ব্যতিক্রমধর্মী এই কর্মসূচীর বিশেষ ভার্চুয়াল সভায় ঢাকা থেকে যোগ দেন কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান উদ্দিন টুকু, সিনিয়র সহ সভাপতি মোরতাজুল করিম বাদরু, সহ সভাপতি ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, সহ সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান ও দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল। ভার্চুয়াল সভায় দোয়া পরিচালনা করেন জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টারের ইমাম মাওলানা আব্দুস সাদিক।

দোয়া অনুষ্ঠানে বাংলাদেশ সোসাইটির প্রয়াত সভাপতি কামাল আহমেদ, কার্যকরী সদস্য আজাদ বাকির, বিএনপির প্রয়াত নেতা তানভীর আহমেদ প্রিন্স, রাশেদা আহমেদ মুন ও আনোয়ারুল হক লেবুর বাবা মোজাম্মেল হকের জন্য বিশেষভাবে দোয়া করা হয়।

ভার্চুয়াল সভায় বক্তারা বাংলাদেশে করোনাভারাইরাস মোকাবেলায় শেখ হাসিনা সরকারের অদূরদর্শীতা, অব্যবস্থাপনাকে দায়ী করার পাশাপাশী দূর্নীতি সহ সরকারের নানা কর্মকান্ডের সমালোচনা করেন। তারা বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দ্রæত সুস্থ্যতা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার দাবী জানিয়ে বলেন, মামলা করে, জেলে পুরে শহীদ জিয়ার সৈনিকদের নিস্তব্ধ করা যাবে না, বিএনপিকে ধ্বংস করা যাবে না। বক্তারা দলীয় নেতা-কর্মীদের ধৈর্য্য ধরে দল ও দেশের স্বার্থে কাজ করার উপর গুরুত্বারোপ করেন। ভার্চুয়াল সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও নিউইয়র্ক সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে অর্ধ শতাধিক নেতাকর্মী অংশ নেন বলে যুক্তরাষ্ট্র যুবদলের সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ জানান।     

যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী ও সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ-এর সার্বিক তত্বাবধানে আয়োজিত যুবদলের কর্মসূচীতে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, যুবদল নেতা আহবাব চৌধুরী খোকন, আমানত হোসেন আমান, কাজী আমিনুল ইসলাম স্বপন, রেজাউল আজাদ ভুইয়া, দেওয়ান কাওসার, ওয়াহেদ আলী মন্ডল, নিউইয়র্ক স্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাঈদুর রহমান সাঈদ, বিএনপি নেতা ও মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, জাবেদ উদ্দিন, চৌধুরী সালেহ, আবুল কাশেম, আনোয়ার হোসেন, আনোয়ারুল হক লেবু, এবি সিদ্দিক, মোস্তাক আহমেদ, আবুল কালাম, ফয়সাল হোসেন, এমডি আলম, মোহাম্মদ আলম, কাদের জোয়ার্দার, জাহাঙ্গীর হোসেন, বি এম বাদশা, আলম মন্ডল,ছাত্র দল নেতা শাহবাজ আহমদ, ফরিদ খন্দকার প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র যুব দলের সভাপতি জাকির এইচ চৌধুরীর সৌজন্যে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ভ্রাম্যমান ফুড ভেন্ডারের মাধ্যমে অসহায় মানুষের মাঝে হালাল খাবার বিতরণ করা হয়। যুবদলের নেতা-কর্মীরা খাদ্য সামগ্রী বিতরণে সহায়তা করেন। এদিকে কর্মসূচীটি সফল ও স্বার্থক করার জন্য যুবদলের পক্ষ থেকে সভাপতি জাকির এইচ চৌধুরী ও সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ সবাইকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ