পার্টিতে গিয়ে মিশিগানে ৪৩ জন করোনায় সংক্রমিত

July 14, 2020, 7:15 AM, Hits: 306

 পার্টিতে গিয়ে মিশিগানে ৪৩ জন করোনায় সংক্রমিত

হ-বাংলা নিউজ : আমেরিকার মিশিগান অঙ্গরাজ্যের স্যালাইন সিটির একটি পার্টি থেকে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে বলে স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে। ওয়াশনো কাউন্টি স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে, ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবসের প্রাক্কালে আয়োজিত ওই পার্টিতে গিয়েই ৪৩ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এঁদের মধ্যে অধিকাংশেরই বয়স ১৫ থেকে ২৫ বছর।

এদিকে মিশিগান স্টেট স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় মিশিগানে করোনায় সংক্রমিত হয়ে ৭ জনের মৃত্যু হয়েছে এবং ৩৮৪ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মিশিগানে করোনায় সংক্রমিত হয়ে ৬ হাজার ৭৫ জনের মৃত্যু হয়েছে এবং ৬৯ হাজার ৭২২ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে।

এ ছাড়া ওয়েন কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তারা জানান, সম্প্রতি বড় সমাবেশ এবং পার্টিতে অংশ নিয়ে অন্তত ১৬ ব্যক্তি করোনায় সংক্রমিত হওয়ায় রাজ্যের পাঁচটি শহরে সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

১৩ জুলাই থেকে মিশিগানে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। মাস্ক না পরলে ৫০০ ডলার জরিমানা গুণতে হবে। এ আইনের কারণে আগের তুলনায় মানুষ এখন মাস্ক বেশি ব্যবহার করছেন। মিশিগানে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় রাজ্যের গভর্নর গ্রিচেন হুইটমার ১০ জুলাই একটি নতুন নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন। আদেশে বলা হয়, ঘরের ভেতর বা বাইরে যেখানে মানুষ সমাগম হয় সেখানে অবশ্যই মাস্ক পরতে হবে।

এদিকে ১২ জুলাই মিশিগান স্টেট যুবলীগের উদ্যোগে সাম্প্রতিক সময়ে দেশে আওয়ামী লীগের চারজন নেতার মৃত্যুতে ভার্চ্যুয়াল শোকসভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

এ ছাড়া ১২ জুলাই হ্যামট্রাম্যাক শহরের একটি রেস্টুরেন্টে সিলেটের বিএনপি নেতা এম এ হকের মৃত্যুতে মিশিগান বিএনপি এক দোয়া মাহফিলের আয়োজন করে। এতে দলের এবং অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ