শিক্ষার্থীদের স্বল্পমূল্যে ইন্টারনেট দিতে চেষ্টা করছে সরকার: শিক্ষামন্ত্রী

July 27, 2020, 10:49 AM, Hits: 105

শিক্ষার্থীদের স্বল্পমূল্যে ইন্টারনেট দিতে চেষ্টা করছে সরকার: শিক্ষামন্ত্রী

হ-বাংলা নিউজ : শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, বিনা মূল্যে নয়, স্বল্পমূল্যে শিক্ষার্থীদের জন্য ইন্টারনেট–সুবিধা নিশ্চিত করতে বিভিন্ন মোবাইল ফোন অপারেটরের সঙ্গে সরকার যোগাযোগ শুরু করেছে। আলোচনা ফলপ্রসূ হলে অচিরেই শিক্ষার্থীরা স্বল্পমূল্যে ইন্টারনেট–সুবিধা ভোগ করতে পারবে।


আজ সোমবার সন্ধ্যায় চাঁদপুর শহরের বেগম মসজিদসংলগ্ন একটি ভবনে আরটি–পিসিআর ল্যাব উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দীপু মনি এ কথা বলেন। তিনি চাঁদপুর-৩ আসনের সাংসদ।

শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও শিক্ষার্থীরা ক্ষতির মুখে পড়বে না। তাদের যাতে কোনো ধরনের সমস্যা তৈরি না হয়, সেদিকে লক্ষ রেখেই সরকার নানাভাবে চিন্তাভাবনা করছে।

আরটি–পিসিআর ল্যাব উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গৌতম বুদ্ধ দাশ। এ ছাড়া জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, সিভিল সার্জন মো সাখাওয়াত উল্লাহ, শিক্ষামন্ত্রীর বড় ভাই চিকিৎসক জে আর ওয়াদুদসহ চিকিৎসক, রাজনৈতিক দলের নেতারা এতে উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন সাখাওয়াত উল্লাহ বলেন, সহযোগিতা নিয়ে শিক্ষামন্ত্রীর বাবা প্রয়াত ভাষাবীর এম ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্ট ও চাঁদপুর মেডিকেল কলেজের যৌথ উদ্যোগে এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় ল্যাবটি স্থাপিত হয়। এতে আগামীকাল মঙ্গলবার থেকে করোনার নমুনা পরীক্ষা শুরু হবে। শুধু চাঁদপুর নয়, আশপাশের জেলার রোগীরাও এই সুবিধা পাবে। একই সঙ্গে প্রতিদিনের পরীক্ষার রিপোর্ট কয়েক ঘণ্টার মধ্যে পাওয়া যাবে বলে তিনি জানান। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ