বোস্টনে গুলিবিদ্ধ হয়েছে বাংলাদেশি তরুণ সিয়াম

July 29, 2020, 8:52 AM, Hits: 234

 বোস্টনে গুলিবিদ্ধ হয়েছে বাংলাদেশি তরুণ সিয়াম

হ-বাংলা নিউজ : আমেরিকার ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে একটি গ্রোসারি দোকানে ডাকাতির সময় দুর্বৃত্তের গুলিতে গুরুতর আহত হয়েছেন তানজিম সিয়াম (২০) নামের বাংলাদেশি এক তরুণ।

১৪ জুলাই স্থানীয় সময় রাত নয়টার দিকে রোক্সবারির শামুট অ্যাভিনিউয়ে এমঅ্যান্ডআর কনভিনিয়েন্স স্টোরে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে। তানজিম সিয়াম বাংলাদেশি মালিকানাধীন ওই স্টোরের কর্মী ছিলেন।

পুলিশ জানায়, সশস্ত্র দুর্বৃত্তরা দোকানে ঢুকে সিয়ামকে অস্ত্রের মুখে জিম্মি করে বিভিন্ন জিনিস ও অর্থ হাতিয়ে নেয়। দোকান থেকে বেরিয়ে যাওয়ার সময় তারা সিয়ামের মাথায় দুটি গুলি করে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুরুতর আহত সিয়ামকে দ্রুত হাসপাতালে পাঠিয়ে দেয়। তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বর্তমানে তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

পুলিশের উদ্ধৃতি দিয়ে দোকানের মালিক আবদুল মতিন জানান, সিয়ামের কাছে দুষ্কৃতকারীরা অর্থ চেয়েছিল। তিনি কোনো উচ্চবাচ্য না করে অর্থ দিয়ে দেন। দুর্বৃত্তরা অন্যান্য জিনিস চাইলে সেগুলোও দেন তিনি। পরে দুষ্কৃতকারীরা সিয়ামকে অফিস দেখাতে বললে সিয়াম তাদের বেসমেন্টে অফিসে নিয়ে যান। বেসমেন্টে যাওয়ার পর দুষ্কৃতকারীরা বন্দুক হাতে নিয়ে সিয়ামকে মাটিতে শুয়ে পড়তে বলে। তাদের কথামতো সিয়াম মাটিতে চিত হয়ে শুয়ে পড়লে তাঁর মাথায় গুলি করে পালিয়ে যায় দুষ্কৃতকারীরা।

জানা গেছে, একজন বয়স্ক নারী ওই দোকানে প্রতিদিন লটো খেলতেন। ওই মহিলা লটো খেলতে এসে দেখতে পান যে দোকানে কেউ নেই। পরে তিনি সিয়ামকে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখে পুলিশকে ফোন করেন। পুলিশ এসে সিয়ামকে বোস্টন মেডিকেল সেন্টারে নিয়ে যায়। অস্ত্রোপচার করে তাঁর মাথা থেকে গুলি বের করা হয়েছে। তাঁর জ্ঞান এখনো ফেরেনি।

সিয়ামের বন্ধু হুমায়ুন মোর্শেদ ও দোকানের মালিক আবদুল মতিন বলেন, সিয়াম খুবই ভালো ছেলে। তিনি উচ্চশিক্ষা নিতে আমেরিকায় আসেন।

এ ঘটনায় বোস্টনে বাংলাদেশি ব্যবসায়ীরা চরম আতঙ্কে দিন কাটাচ্ছেন। সিয়াম মাত্র চার মাসে আগে আমেরিকা এসেছেন। তাঁর বাড়ি নোয়াখালী জেলায়।

সিয়ামকে একনজর দেখতে আকুতি জানিয়েছেন তাঁর মা মনোয়ারা বেগম। তিনি আমেরিকা যাওয়ার চেষ্টা চালাচ্ছেন। কিন্তু এখনো সব কাগজ জোগাড় করতে পারেননি। তবে বোস্টনের বাংলাদেশি কমিউনিটি ইতিমধ্যে সিয়ামের জন্য ৪৩ হাজার ডলার তহবিল সংগ্রহ করেছে। তাঁর পরিবারকে আমেরিকা নিতে স্থানীয় বাংলাদেশি সংগঠন কাজ করছে বলে জানিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ডের সাধারণ সম্পাদক ওমর ফারুক।

এ ঘটনায় এখন পর্যন্ত নতুন কোনো তথ্য প্রকাশ করেনি বোস্টন পুলিশ। বোস্টনে বাংলাদেশি দোকানে দুর্বৃত্তের হামলার এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন স্থানীয় বাংলাদেশি ব্যবসায়ীরা। ডাকাতির এ ঘটনায় দুর্বৃত্তদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানিয়েছেন তাঁরা।

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ