হিসাব পাওয়া যাচ্ছে না সুশান্তর ১৫ কোটি টাকা

July 31, 2020, 4:26 AM, Hits: 150

হিসাব পাওয়া যাচ্ছে না সুশান্তর ১৫ কোটি টাকা

হ-বাংলা নিউজ : সুশান্তর আত্মহত্যার এক মাস পেরিয়ে গেলেও থামেনি  তার আত্মহত্যা নিয়ে চুলচেরা বিশ্লেষণ। এখনো চলছে কাদা ছোড়াছুড়ি। দ্রুতগতিতে এগোচ্ছে সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যা-রহস্যের তদন্ত। বলিউডের প্রভাবশালী ব্যক্তিত্বদেরও রেহাই দিচ্ছে না মুম্বাই পুলিশ। এই মামলার সঙ্গে জড়িত সবার বয়ান নিচ্ছে তারা। এর মধ্যে তরুণ এ নায়কের মৃত্যু তদন্ত নতুন এক মোড় নিল। সুশান্তর ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা গায়েবে নতুন করে ভাবাচ্ছে তদন্ত কর্মকর্তাদের।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের অনলাইন সংস্করণ সূত্রে জানা গেছে, এই মামলায় হস্তক্ষেপের প্রয়োজনীয়তা খতিয়ে দেখতে শুরু করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আর্থিক তছরুপ হয়েছে কি না, তা খতিয়ে দেখতে চাচ্ছে এ সংস্থা। জানা গিয়েছে, বিহার পুলিশের কাছ থেকে সুশান্তর পরিবারের তরফে দায়ের করা এফআইআরের কপি চেয়ে পাঠিয়েছে তারা। প্রয়োজনে আর্থিক তছরুপ আইনে তদন্ত করবে কেন্দ্রীয় এই সংস্থা।

সম্প্রতি সুশান্ত সিং রাজপুতের বাবা কে কে সিং পাটনা থানায় সুশান্তর প্রেমিকা রিয়া চক্রবর্তীসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছেন। আইপিসি ৩০৬ ধারা (আত্মহত্যায় সহায়তা), ৩৪১ ধারা, ৩৪২ ধারা (অন্যায়ভাবে আটকে রাখা), ৩৮০ ধারা (আবাসনে চুরি), ৪০৬ ধারা (অপরাধমূলকভাবে বিশ্বাস লঙ্ঘন), ৪২০ ধারায় (প্রতারণা) অভিযোগ দায়ের হয়েছে। এর মধ্যে প্রতারণার অপরাধ আর্থিক তছরুপ আইনের আওতাধীন বলে বিবেচিত। পাটনা পুলিশের পক্ষ থেকে মামলার কথা আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়।

কে কে সিংয়ের দায়ের করা এফআইআরে উল্লেখ, সুশান্ত সিং রাজপুতের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা গায়েব হয়ে গেছে। যে অ্যাকাউন্টে সেই অর্থ গিয়েছে, তার সঙ্গে সুশান্তর কোনো প্রত্যক্ষ বা পরোক্ষে যোগাযোগ ছিল না। একই সঙ্গে ছেলেকে অতিরিক্ত ওষুধ খাওয়ানো হয়েছে বলেও অভিযোগ করা হয়েছে। সুশান্তর ডেঙ্গু হয়েছে—রিয়া চক্রবর্তীর সেই দাবি মিথ্যা বলে দাবি সুশান্তের বাবার। এই অভিযোগের গুরুত্ব বিবেচনা করে আর্থিক তছরুপ সত্যিই হয়েছে কি না, তা খতিয়ে দেখছে চাইছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। প্রশ্ন উঠেছে সুশান্তে সিং রাজপুতের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা কে সরাল?

গত ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে সুশান্ত সিং রাজপুতের দেহ উদ্ধার হয়। অভিনেতার মৃত্যুকে কেন্দ্র করে ক্রমে রহস্য ঘনীভূত হতে থাকে। নাম উঠে আসে সুশান্তর বান্ধবী রিয়া চক্রবর্তীর। ২৫ জুলাই সুশান্ত সিং রাজপুতের বাবা কে কে সিং রিয়া ও আরও পাঁচজনের বিরুদ্ধে পাটনা থানায় অভিযোগ দায়ের করেন। এফআইআরে ছেলের মৃত্যুর জন্য তাদের দায়ী করা হয়। এ ছাড়া সুশান্তর অর্থ গায়েব করা হয়েছে বলে অভিযোগ অভিনেতার বাবার।

১৯৮৬ সালের ২১ জানুয়ারি জন্ম নেওয়া সুশান্ত পাঁচ ভাইবোনের মধ্যে সবার ছোট। তাঁর বড় চার বোন আছেন। ২০১৩ সালে ‘কাই পো চে’ দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে সুশান্তর। কিন্তু সব ফেলে ক্যারিয়ারের শুরুতেই শেষ হয় এই তরুণ মেধাবী তারকার জাগতিক ভ্রমণ। গত ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রায় নিজ বাসায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন সুশান্ত। 

 
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ