আটলান্টিক সিটিতে ত্যাগের মহিমায় ঈদুল আযহা উদযাপিত

August 2, 2020, 8:57 AM, Hits: 330

আটলান্টিক সিটিতে ত্যাগের মহিমায় ঈদুল আযহা উদযাপিত

সুব্রত চৌধুরী, হ-বাংলা নিউজ, আটলান্টিক সিটি থেকে : নিউজার্সির  আটলান্টিক সিটিতে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে ত্যাগের মহিমায় পবিত্র আযহা উদযাপিত হয়েছে।                    গত ৩১ জুলাই, শুক্রবার সকালে আটলান্টিক সিটির বিভিন্ন মসজিদে করোনা ভীতি উপেক্ষা করে প্রবাসী বাংলাদেশি আমেরিকান মুসলিম সম্প্রদায় সহ বিপুল সংখ্যক মুসলিম ঈদের নামাজ আদায়ের জন্য সমবেত হন। ঐদিন সকাল থেকেই প্রবাসী বাংলাদেশি মুসলিমরা ঈদ আনন্দে শরীক হতে দহনকালেও নিজেদেরকে উজাড় করে দিয়েছিল, যদিও  প্রতিকূল আবহাওয়ার কারনে তাতে কিছুটা ছন্দপতন ঘটে।

আটলান্টিক সিটিতে বাংলাদেশি আমেরিকানদের  দ্বারা  পরিচালিত  ২৪২৬, আটলান্টিক এভিনিউতে অবস্থিত  মসজিদ  আল -হেরায় প্রবাসী বাংলাদেশি মুসলিম সহ বিপুল সংখ্যক মুসলিম ঈদের জামাতে অংশ নেয়। মসজিদের ভেতর সামাজিক দূরত্ব বজায় রেখে এবং যথাযথ স্বাস্হ্যবিধি মেনে মুসল্লিরা ঈদ জামাতে অংশ নেন। এই মসজিদে চারটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। ঐদিন সকাল ৮.১৫মি: প্রথম ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ঈদ জামাতের শুরুতে আটলান্টিক সিটির মেয়র মার্টি স্মল মুসল্লিদেরকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানান।         

মসজিদ আল হেরার ইমাম বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ  ডঃ মোঃ রুহুল আমিন  প্রথম জামায়াতে ইমাম হিসেবে দায়িত্ব পালন করেন।এরপর দ্বিতীয়,তৃতীয় ও চতুর্থ  জামায়াতে ইমাম হিসেবে দায়িত্ব পালন করেন মসজিদের মুয়াজ্জিন  হাফেজ মোঃ মহসিন, ট্রাষ্টি বোর্ড সদস্য  মাওলানা মোঃ ইলিয়াস হোসাইন এবং  মসজিদ কমিটির  সদস্য শেখ আসলাম আতিক। ঈদের নামাজ আদায় শেষে খুৎবা প্রদান করা হয়। ঈদের নামাজের মোনাজাতে করোনা মুক্ত বিশ্ব, দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সুখ-সমৃদ্ধির জন্য দোয়া চেয়ে আল্লাহর দরবারে মোনাজাত  করা  হয়। ঈদের নামাজ আদায় শেষে ভ্রাতৃত্ববোধে উজ্জীবিত হয়ে মুসল্লিরা পরস্পরের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।  করোনা ভাইরাসের কারণে কোলাকুলি ও করমর্দন থেকে বিরত ছিলেন মুসল্লিরা।                    

মসজিদ আল-হেরার   ট্রাষ্টি বোর্ডের   চেয়ারম্যান ওবায়দুল্লাহ চৌধুরী, সভাপতি  জসিম উদ্দিন,সাধারন সম্পাদক সজীবুল মওলা  ঈদ জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন    হওয়ায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন। 

এছাড়া আটলান্টিক সিটির  মসজিদ আল তাকওয়া, মসজিদ মুহাম্মদ সহ অন্যান্য মসজিদেও ঈদের জামাত অনুষ্ঠিত হয়। আটলান্টিক সিটি সংলগ্ন এগ হারবার টাউনশীপ, এবসিকন, গ্যালাওয়ে,নর্থফিল্ড সহ অন্যান্য শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশী মুসলিমরা তাদের সুবিধাজনক স্থানে  ঈদের নামাজ আদায় করেন।   

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ