আরএসসি- এর প্রধান নির্বাহী কর্মকর্তার ইন্তেকাল

August 4, 2020, 11:28 AM, Hits: 363

আরএসসি- এর প্রধান নির্বাহী কর্মকর্তার ইন্তেকাল

হ-বাংলা নিউজ : অত্যন্ত দুঃখের সাথে জানানো যাচ্ছে যে, আরএসসি- এর প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ডিসিআই- এর কান্ট্রি কো-অর্ডিনেটর জনাবা সালমা কাদির ২ আগষ্ট, ২০২০ রোজ রবিবার রাত ১১ ঘটিকায় বার্ধক্য  জনিত কারণে নিজ বাসভবনে ৫৭ বছর বয়সে ইন্তেকাল করেন।

সালমা কাদির সেপ্টেম্বর ২৯, ১৯৬৩ সালে বরিশালে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর শিক্ষার পর বাংলাদেশের সুবিধবঞ্চিত মানুষের জীবনমান উন্নয়নে অক্লান্তভাবে বিভিন্ন প্রোগ্রাম সফলভাবে পরিচালনা করেন এবং এনজিও ক্ষেত্রে অসংখ্য নতুন নেতৃত্ব তৈরি করেন। তিনি দেশে ও বিদেশে আরএসসি-এর সুখ্যতিকে সমুন্নতি করেন এবং অসংখ্য মানুষের দ্বারা প্রশংসিত ও সম্মানিত হয়েছেন।

ডিসিআই বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর প্রফেসর এ. কে. আজাদ খান বলেন, “সালমা সম্পর্কে দুঃখজনক সংবাদ শুনে আমি গভীরভাবে শোকাহত। সালমার মত নিবেদিতপ্রাণ মানুষকে হারানো এক অপূরনীয় ক্ষতি। তিনি ছিলেন প্রকৃত পেশাদারিত্ব ও মানবতার এক অনন্য মিশ্রণ। ডিসিআই-আরএসসি সমর্থক এবং সমস্ত শুভাকাঙ্খিদের প্রতি আমার শ্রদ্ধা ও সমবেদনা।” আরএসসি- এর চেয়ারম্যান ড. আবদুল মাজিদ বলেন, “সালমা কাদির পেশাদ্বারিত্ব, অঙ্গীকার ও মমত্ববোধের এক মূর্ত প্রতিক। তার সাথে কাজ করা সত্যিই এক আনন্দের বিষয় ছিল এবং আমরা তাকে গভীরভাবে স্মরণ করবো।” এছাড়াও ডিসিআই প্রেসিডেন্ট ব্রায়ান ডিব্রফ বলেন, “মিস. সালমাকে হারানো অত্যন্ত দুঃখের। তিনি অত্যন্ত হাস্যজ্জ্বল ও সদা প্রাণোবন্ত ছিলেন এবং যেকোনো কঠিন থেকে কঠিনতর চ্যালেঞ্জ নিয়ে কাজ সম্পাদন করতেন।”

ডিসিআই প্রতিষ্ঠাতা ও অনারারি এক্সিকিউটিভ ডিরেক্টর ডাঃ এহসান হক দুঃখ প্রকাশ করে বলেন, “ডিসিআই আজ তার অন্যতম শ্রেষ্ঠ বন্ধুকে হারিয়েছে। তিনি ডিসিআই- এর প্রকল্পগুলো বাস্তাবায়নের জন্য গুরুত্বপূর্ণ ছিলেন এবং ডিসিআই ও আরএসসি আজ দরিদ্র শিশুগুলোর জন্য যে কার্যক্রমগুলো পরিচালিত করছে তার সমর্থন, উৎসর্গ, কঠোর পরিশ্রম, প্রতিশ্রুতি ও সহযোগিতা ছাড়া সম্ভব ছিল না।”

ডিসিআই-আরএসসি বোর্ডের সদস্যবৃন্দ এবং কর্মচারি-কর্মকর্তাদের পক্ষ থেকে, আমরা সকলেই জনাবা সালমার পরিবারের প্রতি সমাবেদনা জানাই। আমরা সকলেই তার আত্মার মাগফিরাত কামনা করছি এবং সৃষ্টিকর্তার কাছে তার জন্য দোয়া কামনা করছি।

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ