আইপিএল-এ বিরতির প্রতি সেকেন্ডের মুল্য ১ লাখ রুপি

August 14, 2020, 8:00 AM, Hits: 171

আইপিএল-এ বিরতির প্রতি সেকেন্ডের মুল্য ১ লাখ রুপি

হ-বাংলা নিউজ : ভারতীয় ক্রিকেট বোর্ড তো বটেই, বিশ্বের তারকা সব ক্রিকেটার, স্পনসর প্রতিষ্ঠান ও টেলিভিশন চ্যানেলগুলো অপেক্ষায় ছিল আইপিএল শুরু হওয়ার খবরের জন্য। একটি ছোট্ট তথ্য আবার জানিয়ে দিল এ টুর্নামেন্টের জন্য তীর্থের কাকের মতো কেন সবাই বসে ছিলেন। আইপিএলের ম্যাচ সম্প্রচারের সময় প্রতি ১০ সেকেন্ড বিজ্ঞাপন দেখানোর জন্য ১০ লাখ রুপি নেবে টিভি চ্যানেল স্টার স্পোর্টস!


১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে এবারের আইপিএল। করোনাভাইরাসের কারণে এমনিতেই এবার মাঠে গিয়ে খেলা দেখার সুযোগ থাকছে না। তার ওপর টুর্নামেন্টটি হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে। ফলে পরিস্থিতির উন্নতি হলে পরে মাঠে ঢোকার সুযোগ হবে, সে আশাটাও নেই দর্শকদের। এবার তাই খেলা দেখার জন্য টিভি পর্দাই ভরসা সবার। দুনিয়া জুড়ে এমনিতেই আইপিএলের কদর অন্য উচ্চতায় উঠেছে। আর এ বছর আন্তর্জাতিক ক্রিকেট দেখার সুযোগ এতটাই কমেছে যে, এবার আইপিএলের দর্শক সংখ্যা সর্বকালের রেকর্ড ভাঙবে বলে ধারণা করা হচ্ছে। ভারতে এখনো লকডাউন চলছে কোনো কোনো জায়গায়। অন্যান্য সময়ের কর্মব্যস্ত মানুষ এবার বেশি করে টিভিতে নজর দেবেন বলে ভাবছে সবাই।



আইপিএলের অফিশিয়াল স্পনসর স্টার স্পোর্টস সে সুযোগটাই নিতে চাচ্ছে এবং সর্বোচ্চ আয়ের ব্যবস্থা করে নিচ্ছে। গত মৌসুমে আইপিএলে বিজ্ঞাপন থেকে তিন হাজার কোটি রুপি আয় করেছিল স্টার স্পোর্টস। করোনাভাইরাসের কারণে অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠানের আয় কমলে স্টার স্পোর্টস বিজ্ঞাপনের দর কমাচ্ছে না। কারণ, তাদের ধারণা, আইপিএলের মতো আকর্ষণীয় এক প্রতিযোগিতায় বিজ্ঞাপন দিয়েই ঘুরে দাঁড়াতে চাইবে বড় বড় সব প্রতিষ্ঠান।


স্টার স্পোর্টস তিন হাজার ২৭০ কোটি রুপির বিনিময়ে সম্প্রচারের স্বত্ব কিনে নিয়েছে। করোনার এই সময়ও অর্থ কমায়নি বিসিসিআই। সে কারণেই চ্যানেলটি বিজ্ঞাপনের দরে কোনো ছাড় দিতে রাজি নয়। রেডিফের বরাতে জানানো হয়েছে, প্রতি ১০ সেকেন্ডের স্লটের জন্য ৮-১০ লাখ রুপি নেবে চ্যানেলটি। এই চ্যানেল বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য প্রতি ১০ সেকেন্ডের জন্য ২৫ লাখ রুপি নিয়েছিল। বিশ্বকাপের অন্য ম্যাচের জন্য ১৬ থেকে ১৮ লাখ রুপি আয় করেছিল স্টার স্পোর্টস। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ