চলে গেলেন বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু প্রণব মুখোপাধ্যায়।

August 31, 2020, 11:39 AM, Hits: 198

চলে গেলেন বাংলাদেশের বিশ্বস্ত বন্ধু প্রণব মুখোপাধ্যায়।

এনায়েত হোসেন হ-বাংলা নিউজ: ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪। সোমবার বিকাল পৌনে ছয়টার দিকে তার ছেলে অভিজিৎ মুখোপাধ্যায় টুইটারে মৃত্যুর কথা জানিয়েছেন। ভারতের রাষ্ট্রপতির কার্যালয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকেও তার মৃত্যুর কথা ঘোষণা দেওয়া হয়েছে।

গত ১০ আগস্ট প্রণব মুখোপাধ্যায়ের মস্তিষ্কে অস্ত্রোপচার হয়। তারপর থেকেই গভীর কোমায় আচ্ছন্ন তিনি। ১০ তারিখেই সেনা হাসপাতালে ভর্তি হন। সার্জারির আগে তার করোনা পরীক্ষার ফলও পজিটিভ আসে। নিজেই টুইট করে সেই কথা জানিয়েছিলেন প্রণব।

বীরভূমের কীর্ণাহারের মিরাটি গ্রামে জন্ম প্রণব মুখোপাধ্যায়ের।  শৈশব থেকেই লেখাপড়ায় অত্যন্ত মেধাবী ছিলেন তিনি। স্কুলে মাস্টারমশাইদেরও প্রিয় ছাত্র হিসেবেই পরিচিত ছিলেন প্রণব মুখোপাধ্যায়। প্রণববাবুর বাবা কামদাকিঙ্কর মুখোপাধ্যায় ও মায়ের নাম রাজলক্ষ্মী দেবী। তাঁর বাবা ছিলেন একজন স্বাধীনতা সংগ্রামী। সেই কারণেই ছোট থেকেই বাড়িতে রাজনৈতিক পরিবেশ ছিল। সেই আবহেই বেড়ে ওঠেন প্রণব মুখোপাধ্যায়।

প্রণববাবু ছিলেন কপিবুক রাষ্ট্রপতি। রাষ্ট্রপতি থাকার সময় বারবার বলতেন, সংবিধানের বাইরে এক পাও তিনি ফেলবেন না। তাই রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে নিয়ে কোনো বিতর্ক হয়নি। রাষ্ট্রপতি ভবনকে তিনি সাধারণ লোকের কাছে খুলে দিয়েছিলেন। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ