বোস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে শোকাবহ আগস্ট পালন

September 1, 2020, 11:49 AM, Hits: 246

বোস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে শোকাবহ আগস্ট পালন

হ-বাংলা নিউজ, বোস্টন থেকে : যুক্তরাষ্ট্রের বোস্টনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী, জাতীয় শোক দিবস এবং শোকাবহ আগস্ট পালনে এক শোক সমাবেশ এবং দোয়া মাহফিল করেছে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ। যথাযথভাবে স্বাস্থ্য বিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে গত শনিবার (২৯শে আগস্ট) স্থানীয় কমিউনিটি কলেজ প্রাঙ্গণে সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের সঞ্চালনায় এতে প্রধান আলোচক ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডঃ সৈয়দ আবু হাসনাত এবং বিশেষ বক্তব্য রাখেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উপদেষ্টা যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা গাজী মশিউর রহমান।

সমাবেশের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করা হয় এবং বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যসহ শাহাদাত বরণকারী সবার রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত এবং তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সমাবেশে আলোচনা করা হয় বাংলাদেশের স্বাধীনতার অর্জনগুলো নৎসাৎ করার জন্য প্রতিক্রিয়াশীল চক্রগুলো পঁচাত্তরের ১৫ই আগষ্টে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করলেও জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী এবং বলীষ্ঠ নেতৃত্বে তাদের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে এবং বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রায় সামিল রয়েছে। সমাবেশে একইসাথে ভয়াল ২১ আগস্ট গ্রেনেড হামলা স্মরণ করা হয় এবং ১৫ আগস্ট ও ২১ আগস্টের পলাতক আসামিদের দেশে ফেরত এনে বিচারের রায় কার্যকর করার দাবি জানানো হয়।

সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, আবু মনসুর, জিয়াউল হাসান, মোহাম্মদ মিয়াজী, মোঃ শহীদুল্লাহ, সেলিম জাহাঙ্গীর, রবিউল আলম, আবু আলম, মোহাম্মদ ওমর, আজমল হোসেন প্রমুখ। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ