মেধাবী ছাত্র সাব্বির হত্যার বিচারের দাবিতে নিউইয়র্কে মানব বন্ধন ও প্রতিবাদ সভা

September 11, 2020, 9:54 AM, Hits: 192

মেধাবী ছাত্র সাব্বির হত্যার বিচারের দাবিতে নিউইয়র্কে মানব বন্ধন ও প্রতিবাদ সভা

হ-বাংলা নিউজ, নিউইয়র্ক থেকে : গত ১০ই সেপ্টেম্বর ২০২০ রোজ বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটস্থ ডাইভারসিটি প্লাজায় বাংলাদেশে মেধাবী ছাত্র ইংল্যান্ডে লেখাপড়া করে আইটি পেশায় নিয়োজিত ও ইমিগ্রেন্ট ভিসা নিয়ে যুক্তরাষ্ট্রে আসার অপেক্ষামান তালিকায় থাকা সাব্বির আহম্মেদকে পরিকল্পিতভাবে

হত্যার প্রতিবাদে মানব বন্ধন ও প্রতিবাদ সভা করা হয়েছে। উল্লেখ্য গত ৩১শে আগষ্ট ঢাকার মীরপুর-১ এ আগুন দিয়ে হত্যার চেষ্টা এবং ৫ই সেপ্টেম্বর ২০২০ ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুবরণ করেন সাব্বির আহম্মেদ। 

সভায় এই নির্মম হত্যার বিচার এবং সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়। উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে নিউইয়র্কের বাংলাদেশীসহ বিপুল সংখ্যক আমেরিকান উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তরা সাব্বির হত্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবং প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে এই হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত এবং বিচারের দাবী জানান এবং ভবিষ্যতে যাতে কোন বাংলাদেশী নাগরিকদের এভাবে নির্মমভাবে প্রাণ দিতে না হয় সেজন্য দেশে এবং বিদেশে সকল নাগরিককে হত্যাকান্ডের বিরুদ্ধে বিচারের দাবীতে সবাইকে যার যার স্থান থেকে প্রতিবাদ করার আহ্বান জানানো হয়। 

সমাবেশে নিহত সাব্বির আহম্মেদ এর চাচা মোঃ মনজুর লস্কর এবং মোঃ এনাম লস্কর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর এই হত্যার কান্ডের বিচারের জন্য খোলা চিঠি জনসাধারণের নিকট বিতরণ করেন এবং বাংলাদেশ কনস্যুলেটের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবর পৌছে দেওয়ার জন্য স্মারকলিপি প্রদান করেন। 

 
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
এ বিভাগের অন্যান্য সংবাদ